সকল মেনু

আইপিটিএলে টেনিস তারকাদের হাট

স্পোর্টস ডেস্ক , ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : আর্ন্তজাতিক টেনিস লিগ আইপিটিএল-এ খেলার জন্য চুক্তিবদ্ধ হতে চলেছেন অ্যান্ডি মারে। আইকন প্লেয়ার হিসেবে তার চুক্তিবদ্ধ হওয়ার কথা। আগামী ডিসেম্বরে এই লিগ হবে। মারের সঙ্গে থাকছেন বিশ্বের এক নাম্বার তারকা রাফায়েল নাদলা, নোভাক জোকোভিচ ও অষ্ট্রেলিয়ান ওপেনের চ্যাম্পিয়ন স্টানিস্লাস ওয়ারিঙ্কা।

এখন পর্যন্ত মোট ৭০ জন চুক্তিবদ্ধ হচ্ছেন। মেয়েদের এককে আইকন খেলোয়াড় হিসেবে উদ্বোধনী টুর্নামেন্টে থাকবেন সেরেনা উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কা। সাবেক চ্যাম্পিয়ন এবং কিংবদন্তি বিভাগে প্রাথামিক খসড়ায় রাখা হয়েছে আন্দ্রে আগাসি ও পিট সাম্প্রাসকে। রোববার দুবাইয়ে নিলাম হওয়ার কথা। নিলামে উঠবেন তারকাদের সঙ্গে নতুনরাও।

২০১৪ মৌসুমের শেষে ২৮ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর আইপিটিএল হওয়ার কথা। মূল উদ্যেক্তা মহেশ ভুপতি। নিয়ম অনুযায়ী পাঁচটি ফ্রা্যাঞ্চাইজি রোববার নিলামে থাকবে। এগুলো হলো হংকং, মুম্বাই, সিঙ্গাপুর, ব্যাংকক ও কুয়ালালামপুর।

এগুলো প্রত্যেকেই হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে একে অপরের বিরুদ্ধে খেলবে। প্রতিট ম্যাচ হবে পাঁচ সেটে। আর এক একটি ম্যাচে থাকবে পাঁচটি বিভাগ। এগুলো হল, পুরুষদের সিঙ্গেলস, মেয়েদের সিঙ্গেলস, পুরুষদের ডাবলস, মিক্সড ডাবলস ও পুরুষদের কিংবদন্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top