সকল মেনু

দাম কমছে না গ্যালাক্সি এস৫ এর

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : কয়েকদিন আগে শেষ হয়ে যাওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে স্যামসাং উন্মোচন করল তাদের গ্যালাক্সি এস সিরিজের সর্বশেষ স্মার্টফোন গ্যালাক্সি এস৫। সম্প্রতি কিছু গুঁজব শোনা যাচ্ছিল যে স্যামসাং এর এই নতুন গ্যালাক্সি এর দাম হয়তোবা এর আগের গ্যালাক্সি এস৪ এর চেয়ে কম হবে, তবে বেশ কিছু তথ্য প্রমাণ করেছে যে এটি সত্যি নয়।

সম্প্রতি ইউকে এর রিটেইলার ক্লোভ গ্যালাক্সি এস৫ এর প্রি-অর্ডার মূল্য ঘোষণা করেছে। তাদের ঘোষণা করা দাম অনুসারে গ্যালাক্সি এস৫ ১৬ জিবি এর দাম হবে ৪৯৯ ব্রিটিশ পাউন্ড অথবা ৬৫০০০ টাকা এবং ৫৯৯ ব্রিটিশ পাউন্ড অথবা ৭৮০০০ টাকা। সেই একই ফোন অ্যামাজন স্পেন দাম ঘোষণা করেছে ৭৮০০০ টাকা।

গ্যালাক্সি এস৫ এর এ দাম আসলে এর পূর্বের গ্যালাক্সি এস৪ এর চেয়েও বেশি যার দাম ছিল সাড়া বিশ্বে ৬৫০-৭০০ ডলার। স্যামসাং এর এই নতুন স্মার্টফোণ আগামী ১১ এপ্রিল বিশ্বের প্রায় ১৫০ টি দেশে উন্মুক্ত করা হবে।

অবশ্য স্যামসাং এর এই নতুন ফোন পূর্বের ফোনের চেয়ে নানা দিক দিয়ে ভিন্ন। স্যামসাং এর এই ফোনে রয়েছে আইপি৬৮ সার্টিফিকেট এবং এটি পানি নিরোধক। ফোনটিতে আরও আছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং একটি হার্ট রেট মনিটর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top