বিনোদন

ব্যতিক্রমী এক গল্প নিয়ে ‘দ্য রয়্যাল বেঙ্গল টাইগার’ (ভিডিও)

বিনোদন প্রতিবেদক, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : ব্লকবাস্টার হিট মুভি ‘সাথী’র মাধ্যমে ২০০২ সালে কলকাতার চলচ্চিত্র জগতে পা রাখেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা জিতেন্দ্র মাদনানি। পর্দায় যাকে আমরা চিনি ‘জিৎ’ হিসেবে। গত ৩১ জানুয়ারি মুক্তি পেয়েছে জিৎ এর সর্বশেষ ছবি ‘দ্য রয়্যাল বেঙ্গল টাইগার’। থ্রিলার, রহস্য ও অ্যাকশন ধর্মী এ ছবিটিতে জিৎ এর সাথে আরো অভিনয় করেছেন ‘চির দিন তুমি যে আমার’ চলচ্চিত্রের মাধ্যমে আলোড়ন তোলা অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার, গত বছরের সেরা আলোচিত ছবি ‘বোঝে না সে বোঝে না’র জনপ্রিয় অভিনেতা আবির চ্যাটার্জি ও তেলেগু অভিনেত্রী শ্রদ্ধা দাশ।

ছবিটি শুরু হয় অভিরূপ ব্যানার্জী (আবির) নামের একজন নিম্ন-মধ্যবিত্ত কেরানির প্রতিদিনের গল্প দিয়ে। স্ত্রী(প্রিয়াঙ্কা) ও এক ছেলেকে নিয়ে সুখের সংসার। নিতান্তই সাধাসিধে অভি জগতের সব কিছুই মেনে নেয় হাসিমুখে। তার সারল্যের সুযোগ নেয় চারপাশের মানুষ। সে নিজে বাড়ির মালিক হয়েও ভাড়াটের কাছ থেকে ভাড়া আদায় করতে পারে না। তার ছেলেকে স্কুলে নিয়ে গেলে স্কুলের অন্য দস্যু ছেলেদের হাতে নিজের ছেলেকে মার খেতে দেখে। নিজে গিয়ে তার ছেলেকে আটকায় না, আবার ছেলে নিজ থেকে কিছু করতে গেলে তাকে বাধা দেয় ‘মারামারি করা পাপ’ বলে। এদিকে সহজ-সরল হলেও নিজের অফিসে কাজের দক্ষতা ও সততার জন্য অভির নাম চলে আসে পদোন্নতির অপেক্ষায় থাকা কর্মকর্তাদের তালিকায়। কিন্তু ভাগ্যদেবী সুপ্রসন্ন ছিল না। ইর্ষান্বিত হয়ে ওঠে তারই এক সহকর্মী। একদিন অভির টেবিল থেকে একটি গুরত্বপূর্ণ ফাইল হারিয়ে যায়। কেউ বলতে পার না সেটা কোথায়। অফিসের চাকরি চলে যাবার উপক্রম হলো অভির। এদিকে যে ভাড়াটের কাছে ভাড়া আটকে ছিল, ভাড়া চাইতে গেলে সে অভির গালে তার স্ত্রীর সামনে চড় মারে। অপমানিত অভি সেদিন অফিস থেকে ফেরার পথে তার সহকর্মী বন্ধু (শ্রদ্ধা)কে তারই সামনে লাঞ্ছিত করে একদল বখাটে। কাপুরুষ বলে অভিকে ভুল বোঝে তার সহকর্মী। মানসিকভাবে বিপর্যস্ত অভি সাবওয়ের সিঁড়ি দিয়ে নামার সময় এক অচেনা লোকের সাথে ধাক্কা খায়। তাকিয়ে দেখে চমকে ঠে সে। এ যে তার ছোট বেলার বন্ধু অঞ্জন (জিৎ)। অনেক দিন পর বন্ধুকে পেয়ে বুকে জড়িয়ে ধরে অভি। সেদিন থেকেই পাল্টে যেতে শুরু করে অভি ও তার চারপাশের জীবন। কিন্তু কীভাবে? কে এই অঞ্জন? সে কোথা থেকে এলো? জানতে হলে অবশ্যই আপনাকে দেখতেই হবে জিৎ-আবিরের ব্যতিক্রমী এ ছবি ‘দ্য রয়্যাল বেঙ্গল টাইগার’। একজন সাধারণ মানুষের অসাধারণ হয়ে ওঠার গল্প এ ছবি।

রাজেশ গাঙ্গুলীর পরিচালনায় এ মুভির চিত্রনাট্য লিখেছেন নিরাজ পাণ্ডে। ২.৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত এ মুভি মুক্তির পর তিন সপ্তাহে আয় করেছে ২.৭ কোটি রুপি। আর প্রাপ্ত তথ্য বলছে, বছরের শুরুতে এটাই সবচেয়ে ব্যবসাসফল মুভির তালিকায় নাম লেখাতে যাচ্ছে। সব মিলিয়ে সময় কাটানোর বেশ ভালো একটি উপায় হতে পারে এ মুভিটি।