ঢাকা মুন্সিগঞ্জ সারাদেশ

মুন্সীগঞ্জে বিএনপির হরতাল চলাকালে মিছিলে পুলিশের গুলি

মুন্সীগঞ্জ, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : মুন্সীগঞ্জ জেলা সদরে বিএনপির ডাকা হরতালের মিছিলে পুলিশ গুলি চালিয়েছে। এতে ১০ জন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হয়েছেন। শনিবার সকাল ৯টার দিকে সকাল-সন্ধ্যা হরতাল চলাকালে জেলার সিপাহীপাড়া এলাকায় মিছিল বের করে বিএনপি। এ সময় পুলিশ বাধা দিলে সংঘর্ষ বেধে যায়। একপর্যায়ে পুলিশ মিছিলকারীদের চাঠিচার্জ ও গুলি ছুড়েলে ১০ জন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হন।

আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং গুলিবিদ্ধ সদর উপজেলা যুবদরের সভাপতি মোহাম্মদ হোসেন কুস্তি, যুবদল নেতা নূর হোসেন, ফারুক হোসেন, রানা পুস্তি, রাসেল বিপারী, জিকু বেপারী, ইয়ামিন দেওয়ান, আব্দুল লতিফ, মাসুদ শেখ ও মোঃ কামালা হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় মুন্সীগঞ্জ সদর উপজেলায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এ ছাড়া সেনা বাহিনী টহল দিচ্ছে।

এদিকে হরতালের কারণে দোকানপাট খোলেনি এবং অভ্যন্তরীণ যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া জেলা সদর থেকেও দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি এবং প্রবেশ করেনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দ্বিতীয় দফা উপজেলা নির্বাচনে কেন্দ্র দখল, এজেন্ট বের করে দেয়া ও জালভোটের অভিযোগে নির্বাচন বর্জন করে বিএনপি সমর্থিত প্রার্থীরা এই হরতাল আহ্বান করেন।