কক্সবাজার চট্টগ্রাম সারাদেশ

মহেশখালীতে ভোটগ্রহণ চলছে

কক্সবাজার, ১ মার্চ (হটনিউজ২৪বিডি.কম) : কক্সবাজারের মহেশখালী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। চেয়ারম্যান পদে ১০, ভাইস চেয়ারম্যান ১০ এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

শনিবার সকাল ৮টায় এই ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নের ৬৮টি ভোটকেন্দ্রের মধ্যে ৪০টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। এসব কেন্দ্রে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের বাড়তি নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্য মিলে ৩০ জন সদস্য দায়িত্ব পালন করছেন। সকাল থেকেই র‌্যাব, পুলিশ, নৌবাহিনী, কোস্টগার্ড ও বিজিবির সদস্যরা ভোটকেন্দ্র ও এলাকায় টহল দিচ্ছেন।

৬৮টি ভোটকেন্দ্রে ৩৮৩টি বুথ রয়েছে। এসব ভোটকেন্দ্রে ৬৮ জন প্রিসাইডিং, ৩৮৩ জন সহকারী প্রিসাইডিং ও ৭৬৬ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। মোট ভোটার ১ লাখ ৮৮ হাজার ৫২৮। এর মধ্যে পুরুষ ৯৬ হাজার ৮৭৩ এবং নারী ৯১ হাজার ৬৫৫ জন।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন দ্বিতীয় ধাপে ১১৭ উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করে। এর মধ্যে স্থানীয় ধর্মীয় উৎসবের কারণে মহেশখালী উপজেলা পরিষদের নির্বাচন পিছিয়ে ১ মার্চ ভোটগ্রহণের দিন নির্ধারণ করা হয়। এ ছাড়া আদালতের নির্দেশে চাঁদপুরের হাইমচরের ভোটগ্রহণ স্থগিত রয়েছে।