সকল মেনু

সঞ্জয়ের প্যারোলে মুক্তি নিয়ে সরকারের সমালোচনায় মুখর বলিউড

বিনোদন প্রতিবেদক, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : শুধু বলিউড তারকা হওয়ায় বার বার সঞ্জয় দত্ত প্যারোলে মুক্তি পাচ্ছেন। এ ঘটনাকে বাঁকা চোখে দেখছে বলিউড। সরকারেরও সমালোচনায় মুখর তারা। আরও অনেক মানুষ জেলবন্দী জীবন কাটাচ্ছে। এদের মধ্য থেকে কেবল কিছু মানুষকে সুযোগ দেয়া সরকারের একটি অবিচার। প্রায় প্রতি মাসেই নানা কারণে কারাবন্দি সঞ্জয়ের সাময়িক ছুটি মঞ্জুর করা হচ্ছে।

সঞ্জয়ের এই ধরণের আচরণে ক্ষুদ্ধ মহেশ ভাট থেকে শুরু করে আমির খানসহ অনেকেই।

অভিনেতা নানা পটেকর সঞ্জয়ের সমালোচনা করে বলেন, ‘ দীর্ঘ ২২ বছরের সিনে ক্যারিয়ারে আমি এখন পর্যন্ত সঞ্জয়ের সঙ্গে কোনো ছবিতে কাজ করিনি। আমি সিদ্ধান্ত নিয়েছি ভবিষ্যতেও তার সঙ্গে কোনো ছবিতে কাজ করব না। ’ শুধু তাই নয়, সঞ্জয়ের প্যারোল দেওয়ার বিষয়ে সরকারের সমালোচনাও করতে ছাড়েননি নানা।

তিনি বলেন, ‘সরকার প্যারোলকে আইনানুগ বলেই মত দিয়েছে। সরকারি কাজে হস্তক্ষেপ করতে চাই না। তবে আমি ব্যক্তিগত দিক থেকে এই ধরণের আচরণ একেবারেই মেনে নিতে পারছি না কারণ বহু মানুষ জেলে বন্দি আছেন। তাদের পরিবারেও রয়েছে বহু সমস্যা। শুধু পাবলিক ফিগার হওয়ায় এই ধরণের সুবিধা ভোগ করা একেবারেই সমর্থনযোগ্য নয়। ’

শুধু নানা পটেকর নয়, সঞ্জয়ের প্যারোল মঞ্জুর নিয়ে সমালোচনায় আমির খানও হেঁটেছেন প্রায় নানা-র পথেই। আমিরেরে মতে, ‘স্টার হোক বা সাধারণ মানুষ কেউই আইনের উর্ধ্বে নয়। তাই সবার ক্ষেত্রে যা ঘটা উচিত, সঞ্জয়ের ক্ষেত্রেও তাই হওয়া উচিত। তবে পুরো বিষয়টিতে যেন আইনের সম্মতি থাকে।’

প্রসঙ্গত, ১৯৯৩ সালে মুম্বাই সিরিজ বোমা হামলার সময় অভিযুক্তদের সরবরাহ করা অস্ত্র নিজের কাছে রাখার অপরাধে অভিযুক্ত হয়েছেন সঞ্জয়। এজন্য তাকে পাঁচ বছরের জেল দেয়া হয়। কয়েকবছর আগে ১৮ মাস জেলে ছিলেন সঞ্জয়। ওই মামলায় গত বছরের ১৬ মে ফের আত্মসমর্পণ করেন সঞ্জয়। এবার তাকে মোট ৪২ মাস জেল খাটতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top