সকল মেনু

পাকিস্তানে চীনা প্রতিরক্ষামন্ত্রী, সহযোগিতা জোরদারের আশাবাদ

আন্তর্জাতিক ডেস্ক, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : চীনের প্রতিরক্ষামন্ত্রী চ্যাং ওয়ানকুয়ান বলেছেন, পাকিস্তানের সঙ্গে তার দেশের প্রতিরক্ষা সহযোগিতা আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা প্রতিষ্ঠায় সহায়ক হবে। ইসলামাবাদ সফররত চীনা প্রতিরক্ষামন্ত্রী বৃহস্পতিবার পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফের সঙ্গে সাক্ষাতের পর এ মন্তব্য করেন।

ওয়ানকুয়ান বলেন, চীন ও পাকিস্তানের প্রতিরক্ষা সহযোগিতার কৌশলগত গুরুত্ব রয়েছে।

পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, দুই মন্ত্রীর বৈঠকে প্রতিরক্ষা সরঞ্জাম বিনিময়, নৌ-সহযোগিতা, যৌথ সামরিক মহড়া এবং প্রতিরক্ষা ও নিরাপত্তা সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে।

সাক্ষাতের পর চীনা প্রতিরক্ষামন্ত্রী পাকিস্তানের সেনা সদর দপ্তর পরিদর্শন ও সেনাপ্রধান জেনারেল রাহিল শরীফের সঙ্গে সাক্ষাত করেন। চ্যাং ও রাহিলের মধ্যে দ্বিপক্ষীয় রুদ্ধদ্বার বৈঠকের পর দুই পক্ষের প্রতিনিধিদলের মধ্যে আলাদা বৈঠক হয়।

পাকিস্তানের সেনা তথ্য-অধিদপ্তর আইএসপিআর জানিয়েছে, দ্বিপক্ষীয় স্বার্থ সংশ্লিষ্ট বিষয় ছাড়াও আঞ্চলিক নিরাপত্তা এবং প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে আলাপ করেন পাক সেনাপ্রধান ও চীনা প্রতিরক্ষামন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top