সকল মেনু

পলাতক দুই জঙ্গি দেশেই আছে

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আদালতে নেওয়ার পথে ছিনতাই হওয়া পলাতক দুই জঙ্গি সালাউদ্দীন সালেহীন ওরফে সোহেল এবং মিজান ওরফে বোমা মিজান দেশের বাইরে যেতে পারেনি। তারা দেশের ভেতরেই আত্মগোপন করে আছে বলে পুলিশ এবং র‌্যাবের দৃঢ় বিশ্বাস।

ঢাকা রেঞ্জ পুলিশের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান এ বিষয়ে জানান, ‘আমাদের অভিযান অব্যাহত আছে। আশা করছি, দুই একদিনের মধ্যেই সফলতা আসবে। তখন সব কিছু জানাতে পারব।’

র‌্যাবের এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, পলাতক দু’জন দেশের উত্তরাঞ্চলে অবস্থান করতে পারে বলে ধারণা করা হচ্ছে। এজন্য ওই এলাকার সীমান্তাগুলো কঠোর নজরদারিতে রাখা হয়েছে। র‌্যাব, ডিবিসহ পুলিশের বিভিন্ন ইউনিট এ নিয়ে কাজ করছে। র‌্যাব সদর দফতর থেকে এ ব্যাপারে সিরাজগঞ্জ র‌্যাব-১২, রাজশাহী র‌্যাব-৫ এবং রংপুর র‌্যাব-১৩ কে সতর্ক থাকার নির্দেশও দেওয়া হয়েছে। এছাড়া সদর দফতর থেকেও কয়েকটি দল বিভক্ত হয়ে সম্ভাব্য জায়গাগুলোতে হানা দিচ্ছে।

তবে এখনো তাদের সঠিক অবস্থানের ব্যাপারে নিশ্চিত হতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পলাতক দুই জঙ্গিকে গ্রেফতারে কাজ করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একাধিক ইউনিটও।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক এটিএম হাবিবুর রহমান বলেন, পলাতক জেএমবি জঙ্গিদের গ্রেফতারে কাজ করে যাচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন। দেশের বিভিন্ন এলাকার সম্ভাব্য স্থানগুলোতে পোশাকের পাশাপাশি সাদা পোশাকে অভিযান চালানো হচ্ছে।

অভিযানের সঙ্গে সম্পৃক্ত এক পুলিশ কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, দুর্ধর্ষ দুই জঙ্গি দেশে থাকার ব্যাপারে তারা নিশ্চিত হয়েছেন। বিশেষ করে উত্তরাঞ্চলের কোনো এক জেলায় তারা লুকিয়ে থাকতে পারেন। তবে র‌্যাব, পুলিশ এবং গোয়েন্দা পুলিশ যে অভিযান পরিচালনা করছে, তাতে করে অনেক অগ্রগতি হয়েছে।

২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালের সাইনবোর্ড এলাকায় পুলিশের প্রিজনভ্যানে হামলা করে মৃত্যুদ-প্রাপ্ত জেএমবির দুর্ধর্ষ জঙ্গি সালাউদ্দীন ওরফে সালেহীন ওরফে সোহেল, মিজান ওরফে বোমা মিজান, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত রাকিব ওরফে হাফিজ মাহমুদ ওরফে রাসেলকে ছিনিয়ে নিয়ে যায় সশস্ত্র জঙ্গিরা।

এ ঘটনায় এক পুলিশ কনেস্টবল নিহত হন। অপরদিকে, ঘটনার পরের দিন ২৪ ফেব্রুয়ারি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয় জঙ্গি রাকিব। পলাতক দুজন ছাড়াও আরো প্রায় ২০ জঙ্গিকে আটক করতে একটি তালিকা তৈরি করেছে পুলিশ। এদের মধ্যে জঙ্গি ছিনতাইয়ের সঙ্গে জড়িত ১০ জনও রয়েছে।

ছিনতাইয়ে জড়িতরা হলেন- জাকারিয়া, সবুজ, সাজেদুর, মানিক, মাজিদ, ফারুক, শফিক ও মিলন। এছাড়া উত্তরাঞ্চলে যারা  জেএমবি সংগঠিত করার কাজে জড়িত, তাদের মধ্যে রয়েছেন- কফিল উদ্দিন ওরফে রব মুন্সি, আজিবুল ইসলাম ওরফে আজিজুল, শাহান শাহ, হামিদুর রহমান, বজলুর  রহমান, বাবর, শরিফ, খাইরুল ইসলাম, নাদিম, ময়েজ উদ্দিন, মহব্বত ওরফে তিতুমীর ওরফে নাহিদ এবং ওয়ালিউল্লাহ ওরফে হামিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top