সকল মেনু

২ কেন্দ্রে মাত্র ৪ ভোট!

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : প্রয়াত পীরের নির্দেশ নেমে চাঁদপুরের ফরিদগঞ্জের চরমান্দারী ও কাউলিয়া পীর হাবীব উল্লাহ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যাননি নারী ভোটাররা। এই দুই কেন্দ্রে ভোট পড়েছে মাত্র ৪টি।

ব্যাপক প্রচার চালিয়েও চাঁদপুরের ফরিদগঞ্জের চর মান্দারী গ্রামের নারীদের ভোটকেন্দ্রে নেওয়া যায়নি। আওয়ামী লীগ, বিএনপি কিংবা জামায়াত কোনো পক্ষই ওই এলাকার নারীদের ভোটকেন্দ্রে নিতে পারেনি। পীরের আদেশই তাদের কাছে শিরধার্য।

উপজেলা নির্বাচনের দ্বিতীয় পর্বে বৃহস্পতিবার ১১৪টি উপজেলার সঙ্গে ফরিদগঞ্জের ভোট গ্রহণ হয়।

গণনার পর দেখা যায়, ১৬ নম্বর রূপসা ইউনিয়নের চরমান্দারী বিদ্যালয় ভোট কেন্দ্রে ১ ভোট এবং কাউলিয়া পীর হাবীব উল্লাহ বিদ্যালয় ভোটকেন্দ্র ৩ ভোট পড়েছে।

নারী ভোটারদের এই দুই কেন্দ্রে ৭ হাজার ৪৮৫ জন ভোটার ছিলেন। এর মধ্যে মাত্র চারজন ভোট দিয়েছেন।

স্থানীয়রা জানায়, জৈনপুরের প্রয়াত পীরের নির্দেশে এই ইউনিয়নের নারীরা ভোট দিতে যান না। পীর বলে গেছেন, ভোট দেওয়া নারীদের জন্য হারাম! তাই তারা ভোট দিতে যাননি।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ আহম্মেদ হতাশার সুরে বলেন, ভোট দিতে উদ্বুদ্ধ করতে প্রচার চালানোর পরও কোনো ফল হয়নি।

নারীরা পর্দার মধ্যে থেকেই ভোট দিতে পারবেন- এমন প্রচার চালানো হয়েছিল বলে জানান তিনি। কিন্তু তাতে কোনো কাজ হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top