জাতীয়

ককটেল বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তা আহত

চট্টগ্রাম, ২৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : উদ্ধারকৃত ককটেল থানায় এনে মামলা দায়েরের লক্ষ্যে নাড়াচাড়ার সময় ককটেল বিস্ফোরণে দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

বৃহস্পতিবার মধ্যে রাতে চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার অভ্যান্তরে এই ঘটনা ঘটে। আহতরা হলেন পাহাড়তলী থানার ওসি (তদন্ত) মো. জাহাঙ্গীর হোসেন ও সেকেন্ড অফিসার এস আই ফজলুর রহমান। থানার ভেতর ককটেল বিস্ফোরণে থানায় আগুন ধরে যায়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (পশ্চিম) এস এম তানভির আরাফাত জানান, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরীর একে খান মোড়ের মোস্তফা কলোনিতে অভিযান চালিয়ে বশির নামে এক সন্ত্রাসীকে গ্রেফতার করে পাহাড়তলী থানা পুলিশ। তার কাছ থেকে তিনটি ককটেল, একটি এলজি ও একটি কার্তুজ পাওয়া যায়।

অস্ত্র ও বিস্ফোরকসহ ওই সন্ত্রাসীকে রাত ৮টার দিকে পাহাড়তলী থানায় নিয়ে যাওয়া হয়।

রাত সোয়া ১১টার দিকে এই ঘটনায় মামলা দায়েরের আগে পরিদর্শক (তদন্ত) ও সেকেন্ড অফিসারসহ কয়েকজন পুলিশ কর্মকর্তা উদ্ধার করা ককটেল ও অস্ত্রশস্ত্রের জব্দ তালিকা তৈরি শুরু করেন।

এ সময় তারা থানা কম্পাউন্ডে রাখা অস্ত্র ও বিস্ফোরকগুলোর সামনে নাড়াচাড়া করে হিসেবে মেলানোর সময় হঠাৎ একটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এতে ওসি (তদন্ত) জাহাঙ্গীর ও এস আই ফজলুর গুরুতর আহত হন। তাদেরকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বিস্ফোরণে ইন্সপেক্টর জাহাঙ্গীরের শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।