সকল মেনু

হাতিরঝিল এলাকার জন্য থানা

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : হাতিরঝিল এলাকার নিরাপত্তায় একটি থানা প্রতিষ্ঠার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে পত্র দেয়া হবে। সেই সঙ্গে ঝিলের পানি পরিশোধনের জন্য দাসের পাড়ায় ঢাকা ওয়াসার নির্ধারিত পরিশোধানাগারটির কাজ দ্রুততার সঙ্গে শেষ করতে ব্যবস্থা নেয়া হবে বলে সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বেগুনবাড়ি খালসহ হাতিরঝিল এলাকার সমন্বিত উন্নয়ন প্রকল্পের পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সভায় সভাপতিত্ব করেন।

সভায় গণপূর্তমন্ত্রী বলেন, ‘হাতিরঝিল প্রকল্প শুধুমাত্র ওয়াসার প্রকল্প নয়, এটি এখন দেশের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এ প্রকল্পের সঙ্গে সরকারি যেসব প্রতিষ্ঠান সংশ্লিষ্ট রয়েছে, তাদেরও নিজেদের প্রকল্প হিসেবেই এটিকে দেখতে হবে। কারণ এ প্রকল্পটির নান্দনিকতা দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে।’

সভায় জানানো হয়, দাসের পাড়ায় ওয়াসার পানিশোধনাগার স্থাপন না করায় বর্তমানে অপরিশোধিত পানি বালু নদীতে পড়ছে। এখানে পানিশোধানাগার স্থাপন করা হলে হাতিরঝিল এলাকার আবাসিক বর্জ্য ভিন্ন ড্রেনের মাধ্যমে দাসের পাড়ায় নিয়ে যাওয়া হবে। এজন্য ওয়াসা ডিজাইনসহ অন্যান্য কাজ শেষ করেছে।

এ কাজ শেষ হলে হাতিরঝিলে বৃষ্টির পানির সঙ্গে কিছু বর্জ আসবে। কিন্তু শুষ্ক মৌসূমে কোনো বর্জ্য এ ঝিলে পড়বে না। ফলে এখানে স্বচ্ছ পানি পাওয়া যাবে।

এছাড়া এ এলাকার পরিচ্ছন্নতাসহ অন্যান্য সেবামূলক কার্যক্রম সিটি করপোরেশন অব্যহত রাখবে বলেও জানানো হয়।

সভায় গৃহায়ন ও গণপূর্ত সচিব মো. গোলাম রব্বানী, রাজউকের চেয়ারম্যান মো. নূরুল হুদা, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জুয়েনা আজিজ, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক বি এম এনামুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top