সকল মেনু

‘সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৪’

 সাহিত্য ও সংস্কৃতি প্রতিবেদক, ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ২৬ ফেব্রুয়ারি বুধবার ‘সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৪’ প্রদান কমিটির চূড়ান্ত সভায় সর্বসম্মতিক্রমে নিম্নলিখিত কবি-সাহিত্যিককে ‘সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার’ প্রদান করা হয়েছে। পুরস্কারপ্রাপ্তরা হলেন
ক শাখায় প্রবন্ধে প্রথমা থেকে প্রকাশিত আকবর আলি খানের ‘চাবিকাঠির খোঁজে: নতুন আলোকে জীবনানন্দের বনলতা সেন’, কবিতায় ম প্রকাশনী থেকে প্রকাশিত আসাদ চৌধুরীর ‘এই ফুলটির অন্তত দশ-দশটি প্রেমপত্র পাওয়ার কথা’, উপন্যাসে দিব্যপ্রকাশ থেকে প্রকাশিত মঈনুল আহসান সাবেরের ‘আখলাকের ফিরে আসা’ ও বিদ্যা প্রকাশ থেকে প্রকাশিত মোহিত কামালের ‘পথভ্রষ্ট ঘূর্ণির কৃষ্ণ গহ্বর’, শিশুসাহিত্যে বাংলা প্রকাশ থেকে প্রকাশিত আলী ইমামের ‘জৈন্তাবনে কালো জাদু’ এবং মিজান পাবলিশার্স থেকে প্রকাশিত মাহবুবা চৌধুরীর ‘সময় কাটুক ছড়ার সাথে’।
খ শাখায় তরুণ লেখক ক্যাটাগরিতে (জীবনের প্রথম বই) অর্বাক থেকে প্রকাশিত মহিম সন্নাসীর কবিতাগ্রন্থ ‘ভাঙ্গা শামুকের বয়:সন্ধি’ এবং আফসার ব্রাদার্স থেকে প্রকাশিত রাতুল হাসানের উপন্যাসগ্রন্থ ‘ফেরার কোনো পথ থাকে না’ পুরস্কার পেয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top