সকল মেনু

বিক্ষিপ্ত সহিংসতার মধ্য দিয়ে ভোটগ্রহণ সম্পন্ন, চলছে গণনা

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বিভিন্ন অনিয়ম, কারচুপি, জালভোট এবং বিক্ষিপ্ত সহিংসতা ও নিহত হওয়ার মধ্যে দিয়ে দ্বিতীয় দফায় ৫২টি জেলার ১১৫ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা এ ভোট গ্রহণ চলে। এখন চলছে ভোট গণনা।

এদিকে আজকের এই উপজেলা নির্বাচনে ২১টি ভোটকেন্দ্রে নির্বাচন স্থগিত করা হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য বরিশাল সদর উপজেলায় ১১, চাঁদপুরের ফরিদগঞ্জে ৮, ফেনীর একটিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন (ইসি) এবং নিয়ন্ত্রণ বহির্ভূতের কারণে নোয়াখালী সদরের ভোট স্থগিত করা হয়েছে। এছাড়া গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন।

নির্বাচন কমিশন সচিবালয়ে বিকেল পৌনে চারটায় এক প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, ১১৫টি উপজেলা নির্বাচনে মোট আট হাজার ৩২টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হয়। এর মধ্যে বিশৃঙ্খলা হওয়ায় ২১টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখা হয়েছে।

দ্বিতীয় দফায় তফসিল ঘোষণা করা হয়, ১১৭টি উপজেলার। এর মধ্যে কক্সবাজারের মহেশখালীর ভোট হবে ১ মার্চ এবং চাঁদপুরের হাইমচর উপজেলা নির্বাচনে আদালতের স্থগিতাদেশ রয়েছে। ফলে, ১১৫টি উপজেলায় ভোটগ্রহণ করা হয়। এ সব উপজেলায় মোট এক হাজার ৩৪০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top