সকল মেনু

উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে লেনদেন ও সূচক

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বুধবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে কমেছে লেনদেন ও সূচক। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আগের দিনের চেয়ে লেনদেন কমেছে ১৪৬ কোটি টাকার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমেছে ১২ কোটি টাকার।

ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই)প্রধান সূচক বা ডিএসইএক্স সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৭৫০ পয়েন্টে। শরীয়াহ সূচক বা ডিএসইএস সূচক দশমিক ৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯২ পয়েন্টে। আর দশমিক ৯৪ পয়েন্ট কমে ডিএস৩০ সূচক অবস্থান করছে ১ হাজার ৬৮৮ পয়েন্টে।

এই দিন ডিএসইতে লেনদেন হয়েছে ৩৯৬ কোটি ২৯ লাখ টাকার। লেনদেনে অংশ নেয় মোট ২৮৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৩টির কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হল-বাংলাদেশ শিপিং কর্পোরেশন, অলিম্পিক ইন্ডাস্ট্রিজ, কনফিডেন্স সিমেন্ট, স্কয়ারফার্মা, মেঘনা পেট্রোলিয়াম, গ্রামীণফোন, নাভানা সিএনজি, বিএসসিসিএল, ডেল্টা লাইফ এবং সিঙ্গার বাংলাদেশ।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)সিএসই সার্বিক সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭২৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top