বরিশাল বরিশাল সারাদেশ

ফিরে যাও ড্যান মজিনা

বরিশাল, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম): বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার বরিশাল বিভাগে চলমান পাঁচ দিনের সফরের প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে প্রতিবাদী নাগরিক মঞ্চ। প্রতিবাদকারীরা ড্যান মজিনাকে সফর বাতিল করে যুক্তরাষ্ট্রে ফিরে যেতে বলেছেন।

বুধবার বিকেল সাড়ে ৪টায় নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের নেতা সৈয়দ আনিছুর রহমান।

প্রতিবাদ কর্মসূচিতে বক্তারা অভিযোগ করে বলেন, বরিশালে সফরের নামে মজিনা বিশেষ বিশেষ মাদরাসায় যাচ্ছেন। গেল বছরের ৫ মে হেফাজত-জামায়াতের তাণ্ডবে পবিত্র কোরআন শরীফ পোড়ানোর ঘটনা মিডিয়ায় প্রচার হয়। যা মেনে নিতে কষ্ট পাচ্ছে মজিনা।

বক্তারা মার্কিন রাষ্ট্রদূতের সমালোচনা করে বলেন, ড্যান মজিনা জামায়াতের সাথে বৈঠকের সময় ওই দলকে মডারেট ইসলামী দল হিসেবে স্বীকার করেন। আর জামায়াত-শিবির যখন তাণ্ডব চালায়, গাড়িতে আগুন দিয়ে মানুষকে পুড়িয়ে হত্যা করে তখন তিনি বা তার মার্কিন সরকার নিশ্চুপ থাকে।

বক্তারা প্রশ্ন তুলে বলেন, বাংলাদেশে কি এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে যে মার্কিন রাষ্ট্রদূতকে সব জেলায় সফরে যেতে হবে। তারা দ্রুত সফর বাতিল করে মজিনাকে যুক্তরাষ্ট্রে ফিরে যেতে বলেছেন।

কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে বক্তব্য দেন- জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাডভোকেট এ কে আজাদ, জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক নজরুল হক নীলু, উন্নয়ন কর্মী আনোয়ার জাহিদসহ অন্যরা।