সকল মেনু

ইউক্রেনের দাঙ্গা পুলিশ বাহিনী ভেঙ্গে দেয়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ইউক্রেনের অন্তর্বর্তীকালীন সরকার দেশটির বিশেষ দাঙ্গা পুলিশ বাহিনী ভেঙ্গে দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে।

গত সপ্তাহে রাজধানী কিয়েভের রাস্তায় যখন লড়াই চলছিল তখন এই দাঙ্গা পুলিশের গুলিতেই প্রায় শতাধিক মানুষ নিহত হন বলে বিক্ষোভকারিরা অভিযোগ করেছিল।

সরকারের ভারপ্রাপ্ত স্বরাষ্ট্র মন্ত্রী আরসেন ভ্যাকভ জানিয়েছেন, দাঙ্গা পুলিশ বাহিনী ‘বেরকুট’ ভেঙ্গে দেয়া হয়েছে।

জানা গেছে, ইউক্রেনের নতুন সরকারে কারা থাকবেন সে সিদ্ধান্ত নিতে রাজনীতিকরা যা আশা করা হয়েছিল তার চেয়ে অনেক বেশি সময় নিচ্ছেন।

নতুন মন্ত্রিপরিষদের ওপর পার্লামেন্টের এক ভোটাভুটি মঙ্গলবার পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে। প্রস্তাবিত নতুন মন্ত্রীদের আজ কিয়েভের ইনডিপেন্ডেন্স স্কোয়ারে জনতার সামনে হাজির করা হবে অনুমোদনের জন্য।

এদিকে রাশিয়া অভিযোগ করেছে যে পশ্চিম ইউক্রেনে নব্য ফ্যাসীবাদী মনোভাব ক্রমশ বাড়ছে এবং এর নিন্দা করার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রী সের্গেই লাভরভ অভিযোগ করেছেন যে প্রেসিডেন্ট ভিক্টর ইয়ানুকোভিচকে ক্ষমতা থেকে উৎখাতের পেছনে যারা ছিলেন, তাদের কেউ কেউ ইউক্রেনের রুশ ভাষী জনগণের নাগরিকত্ব কেড়ে নেয়ার ষড়যন্ত্র করছে। সূত্র : বিবিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top