সকল মেনু

জেনে নিন গুগলের আরো কিছু প্রয়োজনীয় সেবা

বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিবেদক, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : তথ্য খোঁজা ছাড়াও সার্চ জায়ান্ট গুগলের বহুবিধ ব্যবহার রয়েছে। অনলাইনে গুগল খোলা থাকলে এর মাধ্যমেই সেরে নেয়া যাবে অনেক কাজ। এসব অজানা ফিচারের ব্যবহার জানা থাকলে অন্য কোনো টুলসের সহায়তা লাগবে না।

ক্যালকুলেটর
অনলাইনে থাকলে পিসি বা ল্যাপটপের ক্যালকুলেটর খুলতে হবে না। সার্চ ইঞ্জিন গুগল দেবে গণনার জায়গা। এ জন্য প্রথমে গুগলের হোম পেজে গিয়ে সার্চ বক্সে যে হিসাব করতে চান তা লিখতে হবে। যেমন : ৫৫*৩৬৫ লিখে এন্টার বাটন টিপলে পাওয়া যাবে সঠিক হিসাবটি।

মুদ্রা কনভার্টার
নানা প্রয়োজনে বিভিন্ন দেশের মুদ্রার মান জানার দরকার হয়। গুগলের সাহায্যে সহজেই করা যায় কাজটি। গুগলের হোম পেজে গিয়ে সার্চ বারে প্রয়োজনীয় মুদ্রাগুলোর পরিমাণ দিয়ে এন্টার করলেই হবে। যেমন : ইউরো থেকে ডলারে কনভার্ট করতে ১০০ Euro in Dollar লিখে এন্টার দিতে হবে। তাহলেই সঠিক হিসাব জানা যাবে।

আবহাওয়ার খবর
বিশ্বের যে কোনো দেশের আবহাওয়ার খবর জানা যাবে গুগলের মাধ্যমে। এ জন্য সার্চ বারে গিয়ে প্রথমে শহরের নাম লিখে এরপর weather লিখে এন্টার দিতে হবে। যেমন : ঢাকার আবহাওয়া জানতে হলে Weather Dhaka লিখতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top