সকল মেনু

হল উদ্ধারের দাবি সংসদে উপস্থাপনের আশ্বাস দিলেন সাহারা খাতুন

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হল উদ্ধারের দাবি সংসদে উপস্থাপন করবেন বলে আশ্বাস দিয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বর্তমান ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য সাহারা খাতুন।

বুধবার দুপুর ১২টার দিকে পুরান ঢাকার রাই সাহেব বাজার মোড়ে আন্দোলনরত শিক্ষার্থীরা তার গাড়ি ঘিরে থাকলে একপর্যায়ে তিনি শিক্ষার্থীদের এ আশ্বাস দেন। আজ সকালে সাবেক এ স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে ভোট দিতে ওই সড়ক দিয়ে আদালত পাড়ায় যাচ্ছিলেন। এ সময় শিক্ষার্থীদের বাধার মুখে পড়েন তিনি।

সকাল ১১টায় বাহাদুর শাহ পার্কের সামনের রাস্তায় বিশ্ববিদ্যালয়টির কয়েক হাজার শিক্ষার্থী সড়ক অবরোধ করে। পরে তারা সেখান থেকে পুরনো ঢাকার রায় সাহেব বাজার মোড়ে অবস্থান নেন। এতে সড়কটিতে যান চলাচল বন্ধ হয়ে যায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হল উদ্ধার আন্দোলনের আহ্বায়ক শরিফুল ইসলাম জানান, হল উদ্ধারের দাবিতে তাদের আন্দোলন চলছে।

এদিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ কবি নজরুল কলেজে একটি অনুষ্ঠানে যোগ দিতে সেখানে অবস্থান করছেন। আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন অনুষ্ঠান শেষে ফেরার পথে শিক্ষামন্ত্রীর কাছেও তারা একই দাবি জানাবেন।

প্রসঙ্গত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেদখল তিব্বত হলসহ ১০টি হল উদ্ধারের দাবিতে আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা দাবি করছে, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top