সকল মেনু

লালমনিরহাটে ৩ উপজেলায় ঝুঁকিপূর্ণ কেন্দ্র ১১৩টি

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : লালমনিরহাটের তিন উপজেলায় ২৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ সব উপজেলায় ২২০ কেন্দ্রের মধ্যে ১১৩টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করা হয়েছে।

জেলা নির্বাচন অফিস জানিয়েছে, ২য় দফায় উপজেলা পরিষদ নির্বাচনে লালমনিরহাটের পাটগ্রাম, হাতিবান্ধা ও সদর উপজেলায় বৃহস্পতিবার ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

তিনটি উপজেলার মধ্যে পাটগ্রামে ভোটার সংখ্যা এক লাখ ৩১ হাজার ৯১১ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৬৬ হাজার সাতজন ও নারী ভোটার ৬৫ হাজার ৯০৪ জন। এখানে ভোটকেন্দ্রের সংখ্যা ৫৯টি।

হাতিবান্ধায় উপজেলায় ভোটার সংখ্যা এক লাখ ৪৪ হাজার ৬৫০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৫৪৪ জন ও নারী ভোটার ৭৩ হাজার ১০৬ জন। ভোটকেন্দ্র মোট ৭২টি।
লালমনিরহাট সদর উপজেলায় ভোটার সংখ্যা দুই লাখ ২৪ হাজার ৬৩ জন। যার মধ্যে পুরুষ ভোটার এক লাখ ১১ হাজার ৭০ জন ও নারী ভোটার এক লাখ ১২ হাজার ৯৯৩ জন। আর ভোটকেন্দ্র ৮৯টি।

লালমনিরহাটের সহকারী পুলিশ সুপার (সার্কল) আদিবুল ইসলাম জানান, তিনটি উপজেলার ২২০ কেন্দ্রের মধ্যে অধিক প্রার্থী ও যোগাযোগ সমস্যার কারণে ১১৩টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে তালিকা করা হয়েছে।

ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সাধারণ কেন্দ্রের তুলনায় বেশি সংখ্যক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে বলেও জানান তিনি।

ইতোমধ্যে নির্বাচনী এলাকায় ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যা ব), পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও সেনাবাহিনী সদস্যরা পৌঁছেছেন বলেও জানান তিনি।

জেলা রির্টানিং অফিসার অতিরিক্ত জেলা প্রশাসক আবু নুর মোহাম্মদ শামছুজ্জামান জানান, বৃহস্পতিবার তিন উপজেলায় ভোটগ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top