জাতীয়

ঢাকা আইনজীবী সমিতির ভোটগ্রহণ চলছে

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ঢাকা আইনজীবী সমিতির ২ দিনব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ চলছে। ২০১৪-১৫ বর্ষের এ নির্বাচনে নীল, সাদা ও সবুজ এই ৩টি প্যানেলে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ২৫টি পদের জন্য ৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বুধবার সকাল ৯টায় ঢাকা বার আইনজীবী সমিতির ভবনে ভোটগ্রহণ শুরু হয়। ২ দিনব্যাপী এই নির্বাচনে প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। এই নির্বাচনে ভোটার রয়েছেন ১৪ হাজার ৩১০ জন।

বিএনপি-জামায়াত সমর্থিত নীল প্যানেল, আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল, বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে সবুজ প্যানেলের অধীনে ৬৯ জন প্রার্থী এবং ১ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নীল প্যানেলের সভাপতি পদে এডভোকেট মহসীন মিয়া এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোসলেহ উদ্দিন জসীম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অন্যদিকে সাদা প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে এডভোকেট সাইদুর রহমান মানিক এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট মোশাররফ হোসেন।

এ ছাড়া সবুজ প্যানেলের সভাপতি এডভোকেট জলিল উদ্দিন হওলাদার এবং সাধারণ সম্পাদক পদে এডভোকেট দেলোয়ার হোসেন মল্লিক প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেলের বাইরে একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন এডভোকেট এস এম নজরুল ইসলাম।

এ ছাড়া অন্যান্য পদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি পদে ৩, সহ-সভাপতি পদে ৩, সিনিয়ার সহ-সাধারণ সম্পাদক পদে ৩, সহ-সাধারণ সম্পাদক পদে ৩, ট্রেজারার পদে ৩, সাংস্কৃতিক সম্পাদক পদে ৩, লাইব্রেরি সম্পাদক পদে ৩, দফতর সম্পাদক পদে ২ এবং সদস্য ১৫টি পদের বিপরীতে ৪০ জন আইনজীবী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে ঢাকা বারের সাবেক সভাপতি এডভোকেট আব্দুস সবুরকে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব দেয়া হয়েছে। এ ছাড়া ৬ জন নির্বাচন কমিশনার এবং ৫৪ জনকে সদস্য করে মোট ৬১ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়।