খেলা

ব্রাজিল দলে জো-ফ্রেড

স্পোর্টস ডেস্ক , ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আগামী মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রীতি ম্যাচে জন্য ব্রাজিল কোচ লুইস ফিলিপ স্কলারি দলে স্ট্রাইকার ফ্রেড ও জো এবং গোলরক্ষক জেফারসনকে নতুন করে ডেকেছেন। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আগামী ৫ মার্চ অনুষ্ঠিতব্য এই প্রীতি ম্যাচটির জন্য এই নতুন করে ডাকা এই তিনজনকে নিয়ে ১৯ সদস্য পূর্ণ হলো। ৭ মে বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষনার আগে এটাই স্কলারির শেষ প্রীতি ম্যাচ। ফ্লামিনেন্সের ৩০ বছর বয়সী স্ট্রাইকার ফ্রেড স্কলারির প্রথম পছন্দের ফরোয়ার্ড হলেও স¤প্রতি ইনজুরির কারণে তিনি দলে ফিরতে পারছিলেন না।

চলতি বছরে তিনি মাত্র একটি গোল করেছেন। রোববার বোটাফোগোর বিপক্ষে ৩-০ গোলের পরাজয়ের ম্যাচে পেনাল্টির সুযোগও নষ্ট করেছেন।
এদিকে অ্যাটলেটিকো মিনেইরোর ফরোয়ার্ড জো কনফেডারেশন কাপে ফ্রেডের ব্যাক-আপ হিসেবে দলে ছিলেন। উভয়ই এখন বিশ্বকাপের মূল দলে জায়গা করে নেবার দ্বারপ্রান্তে রয়েছেন।

এ প্রসঙ্গে স্কলারি বলেছেন, বিশ্বকাপের আগে খেলোয়াড়দের একত্রিত করার এটি আরেকটি সুযোগ। আফ্রিকান দলটির বিপক্ষে এটি একটি গুরুত্বপূর্ণ পরীক্ষাও বটে। দক্ষিণ আফ্রিকা সম্প্রতি স্পেনকে পরাজিত করেছে। সে কারণেই বিশ্বকাপের আগে নিজেদের ঝালিয়ে নেবার সুযোগ এখন আমাদের সামনে।