সকল মেনু

মন্ত্রিসভায় যোগ হচ্ছে নতুন দুই মুখ

ঢাকা, ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : সরকারের মন্ত্রিসভায় যোগ হচ্ছেন আরো দুজন সদস্য। গুরুত্বপূর্ণ মন্ত্রণালয় দুটি হলো-পররাষ্ট্র এবং স্বরাষ্ট্র। এমনই আভাস দিয়েছে সরকারের একটি দায়িত্বশীল সূত্র।

সূত্রটি জানিয়েছে, পররাষ্ট্র মন্ত্রী হিসেবে ভাবা হচ্ছে আবুল হাছান মাহমুদ আলীকে। তিনি গেল সরকারের (নবম জাতীয় সংসদ) ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং সর্বদলীয় সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন। আর স্বরাষ্ট্র মন্ত্রী হিসেবে বিবেচনায় রয়েছেন মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম। যিনি ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর কিছুদিন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। পরে অবশ্য ওই মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম।

সূত্রটি আরো জানায়, চূড়ান্ত বিবেচনায় হেরফের না হলে এই দুই মন্ত্রী শপথ নেবেন বুধবারই।

উল্লেখ্য, বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন শাহরিয়ার আলম এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে রয়েছেন আসাদুজ্জামান খান কামাল। মন্ত্রিসভায় ৪৮ জন সদস্য রয়েছেন। নতুন দুজন যোগ হলে এই সংখ্যা হবে প্রধানমন্ত্রীসহ ৫১।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top