সকল মেনু

বিএনপি নেতা চেয়ারম্যান প্রার্থী জেল হাজতে

 কবির হোসাইন, পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে আওয়ামীলীগ অফিসে আগুন দেয়া মামলায় জেলা বিএনপি নেতা ও জিয়ানগর উপজেলার চেয়ারম্যান প্রার্থী এডভোকেট সাইফুল ইসলাম এবং জেলা যুবদলের কো-আহবায়ক এডভোকেট মনিরুল ইসলামকে মঙ্গলবার জেলহাজতে পাঠিয়েছে আদালত।   জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানো হয়েছে। আজ মঙ্গলবার পিরোজপুরের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছুমিয়া খানম এ আদেশ দেন। ওই মামলায় হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ শেষে আজ মঙ্গলবার অ্যাডভোকেট মনিরুল ইসলাম খান ও  অ্যাডভোকেট সাইফুল ইসলাম পিরোজপুর চীফ জুডিশিয়াল ম্যাস্ট্রিট ছুমিয়া খানম এর আদালতে জামিনের আবেদন করেন। আদালত তাদের আবেদন নামঞ্জুর  করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন। মামলা সূত্রে জানা গেছে, গত ৯ জানুয়ারী গভীর রাতে   পিরোজপুর জেলা আওয়ামীলীগ অফিসে অগ্নি সংযোগের ঘটনা ঘটে। পরদিন ১০ জানুয়ারী এ ঘটনায় পিরোজপুর সদর থানায় বিএনপির ৫৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়। এদের মধ্যে এডভোকেট সাইফুল ইসলাম ও এডভোকেট মনিরুল ইসলাম ২৮ জানুয়ারী হাইকোর্ট থেকে ৪ সপ্তাহের আগাম অন্তর্বতিকালীন জামিন নেন।  তারা গত ২০ ফেব্রুয়ারী পিরোজপুর আদালতে হাজিরা দিলে বিচারক ২৫ ফেব্রুয়ারী শুনানির তারিখ ধার্য করেন। মঙ্গলবার ওই একই কোর্টে তারা হাজিরা  দিলে বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরন করেন।
এব্যাপারে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন বলেন বিএনপি আইনের প্রতি শ্রদ্ধাশীল। কিন্তু আওয়ামীলীগ অফিসে আগুন দেয়া এবং বিএনপি তথা বিরোধী নেতা-কর্মীদের বিরুদ্ধে ওই ঘটনায় মামলা দায়ের বর্তমান সরকারী দলের পরিকল্পিত কাজ। তারা বলেন যাতে বিরোধী দল গণতান্ত্রিকভাবে কোন আন্দোলন সংগ্রাম করতে না পারে সেজন্যই এ মামলা। তারা অবিলম্বে ওই মিথ্যা মামলা প্রত্যাহারসহ বিএনপি নেতা-কর্মীদের মুক্তি দাবী করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top