সকল মেনু

যশোরে বাউল আসরে হামলা, নিহত ১

যশোর, ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : যশোরে এক আসরে বোমা হামলা চালানোর পর কুপিয়ে এক বাউল শিল্পীকে হত্যা করেছে দুর্বৃত্তরা। সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের ডুমদিয়া গ্রামে সোমবার রাতে এই হামলা হয় বলে পুলিশ জানিয়েছে। হামলাকারীরা ওই গ্রামেরই বলে দাবি করেছেন আহত একজন।

হামলায় নিহত হন বাউল শিল্পী মুক্তার হোসেন। আহতরা হলেন- তবলা বাদক ছাব্বির ও স্থানীয় বাসিন্দা বসির।

আহত ছাব্বির সাংবাদিকদের বলেন, ডুমদিয়ার মালেকের আমবাগানে তারা ৮/১০ জন মিলে বাউল গানের আসর বসিয়েছিলেন। রাত ১১টার দিকে ৫/৬টি বোমার বিস্ফোরণ ঘটিয়ে আসরে হামলা হয়। হামলাকারীরা ধারালো অস্ত্র দিয়ে মুক্তার হোসেনকে উপর্যুপরি কোপায়।

যশোর কোতোয়ালি থানার ওসি এমদাদুল হক বলেন, খবর পেয়ে তিনি গিয়ে তিনজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে নিয়ে যান।

তবে মুক্তার ঘটনাস্থলেই মারা যান বলে জানান হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কাজল মল্লিক।

বাংলাদেশকে হুমকি দিয়ে আল কায়েদা প্রধান আয়মান আল-জাওয়াহিরির অডিও টেপ প্রকাশের পর পুলিশ মেরে জঙ্গি ছিনতাইয়ের মধ্যে সোমবার রাতে যশোরে এই ঘটনা ঘটল।

দেড় দশক আগে যশোরে উদীচীর সম্মেলনে বোমাহামলা হয়েছিল, যাতে জঙ্গিদের সম্পৃক্ত থাকার প্রমাণ পরে তদন্তে বেরিয়ে আসে।

হামলাকারী কারা- জানতে চাইলে আহত বসির বলেন, দেয়াড়া এলাকার মন্টু, রুস্তম, আজগর ও ইবাদুলসহ কয়েকজন এই হামলা চালায়।

ছাব্বির সদর উপজেলার বড় ভেকুটিয়া গ্রামের হামজার ছেলে। বসির দেয়াড়া গ্রামের হকের ছেলে এবং শার্শা উপজেলার নাভারণ কলেজের এমএলএসএস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top