সকল মেনু

চমেকে স্বাস্থ্যসেবা আধুনিকায়নে সহায়তা দেবে ডেনমার্ক

চট্টগ্রাম, ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের (চমেক) ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি)সহ হাসপাতালের সার্বিক স্বাস্থ্যসেবা এবং চিকিৎসা ব্যবস্থার মান উন্নয়ন ও আধুনিকায়নে সহায়তা দেবে ডেনমার্ক।

সোমবার চমেক ও ওসিসির স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিদর্শন শেষে বাংলাদেশে নিযুক্ত ডেনমার্কের রাষ্ট্রদূত হ্যান ফুগল এ সহায়তার আশ্বাস দেন।

রাষ্ট্রদূত বলেন, ওসিসির কার্যক্রম হাসপাতালের মধ্যে সীমাবদ্ধ না রেখে এই সেবা গ্রাম পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারে চিন্তা ভাবনা করছে ডেনমার্ক। ভবিষ্যতে এ ওসিসির কার্যক্রমকে আরো শক্তিশালী করা হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

উল্লেখ্য, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারটি ডেনমার্ক সরকারের আর্থিক সহায়তায় পরিচালিত হচ্ছে।

ডেনমার্ক রাষ্ট্রদূত হ্যান ফুগল ওসিসি কার্যক্রম পরিদর্শন শেষে ওসিসি থেকে সুবিধাভোগী প্রাক্তন ১৫ জন ভিকটিম ও বর্তমানে সেবা নেওয়া সাত ভিকটিমের সঙ্গে মতবিনিময় করেন। তিনি ভিকটিমদের অভিযোগ ও সুযোগ সুবিধার কথা শোনেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার খোন্দকার শহিদুল গনি, প্রজেক্ট পরিচালক ডা. আবুল হোসাইন, ওসিসির কো-অর্ডিনেটর ডা. শিব প্রসাদ নন্দী প্রমুখ।
 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top