খেলা

নেইমার বিতর্কে বার্সেলোনার জরিমানা

স্পোর্টস ডেস্ক , ২৫ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  ব্রাজিলিয়ান তারকা নেইমার দ্য সিলভাকে দলে ভেড়ানোর সময় কর ফাঁকি দেয় বার্সেলোনা। সেটা নিয়ে মামলা হয়। আর সেই মামলায় জরিমানার খড়গের নিচ দিয়ে যেতে হল বার্সেলোনাকে। সোমবার বার্সা ১৩.৫ মিলিয়ন ইউরো স্প্যানিশ কর্তৃপক্ষকে পরিশোধ করে।

কিন্তু কাতালানরা এখনো স্বীকার করছে না যে তারা কর ফাঁকি দিয়েছে। সোমবার বার্সেলোনা ১ কোটি ৩৫ লক্ষ ৫০ হাজার ৮৩০ কোটি ইউরো পরিশোধ করেছে বলে তাদের ওয়েবসাইটে জানায়।

নেইমারকে দলে ভেড়াতে বার্সেলোনা যে পরিমাণ টাকা খরচ করে তার অর্ধেক প্রকাশ করে। ফলে এটা নিয়ে বার্সেলোনার একজন সদস্য কাতালান প্রেসিডেন্ট স্যান্দ্রো রোসেলের বিরুদ্ধে মামলা করেন। সেই মামলার জের ধরে পদত্যাগ করেন রোসেল। কিন্তু তারপরও বার্সেলোনার পিছু ছাড়েনি নেইমার বিতর্ক।

রোসেল বিষয়টি অস্বীকার করে ক্লাব এবং নিজের ভাবমূর্তি অক্ষুন্ন রাখার স্বার্থে পদত্যাগ করেছেন বলে জানান। কিন্তু নেইমারকে দলে ভেড়ানের সবকিছু যখন প্রকাশ করা হয় তখন দেখা যায় বার্সেলোনা মোটা অঙ্কের কর ফাঁকি দিয়েছে।

নেইমারকে  দলে ভেড়াতে বার্সেলোনা খরচ করে ৮৬.২ মিলিয়ন ইউরো। কিন্তু প্রকাশ করে যে মাত্র ৫৭ মিলিয়ন ইউরোতে তারা নেইমারকে দলে ভিড়িয়েছে।

নেইমারকে দলে ভেড়ানোর সময় যে কর ফাঁকি দেয়া হয়েছিল সেটাই আদায় করে নিয়েছে স্প্যানিশ কর্তৃপক্ষ।