সকল মেনু

শত প্রতিকূলতার মাঝেও বাংলাদেশের মানুষ উন্নতি করছে : মজীনা

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : শত প্রতিকূলতার মাঝেও বাংলাদেশের মানুষ উন্নতি করে যাচ্ছেন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা।

সোমবার সন্ধ্যায় বরিশাল সার্কিট হাউজ মিলনায়তনে বরিশালের বিভাগীয় কমিশনার, জেলা ও পুলিশ প্রসাশনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে একান্ত বৈঠকে তিনি এ কথা জানান।

মজীনা বলেন, আমি কেবল ঢাকার রাষ্ট্রদূত নই। বাংলাদেশের ৬৪টি জেলার দূত। এ দেশের মানুষের এই অদম্য উন্নয়নযাত্রার রহস্য কাছ থেকে দেখতে-জানতে বাংলাদেশের ৬৪টি জেলা সফরে বের হয়েছেন বলে জানান তিনি।

তিনি বলেন, এ দেশের মানুষের আন্তরিকতার অভাব নেই। কষ্টের মাঝেও এই আন্তরিকতা তাদের উন্নয়নের অন্যতম কারণ।

প্রশাসনের উচ্চপর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মজীনার প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠকে সভাপতিত্ব করেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. নুরুল আমিন। উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শহিদুল আলম, ডিআইজি ডা. আ. রহিম, পুলিশ কমিশনার সামসুদ্দিন প্রমুখ।

মঙ্গলবার রাষ্ট্রদূত মজীনার বরিশাল সিটি কর্পোরেশনের মেয়রসহ কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময়সহ বেশ কয়েকটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে।

এর ‍আগে, সোমবার সকাল ১০টার দিকে সি-প্লেনযোগে ভোলার বোরহানউদ্দিন উপজেলার খেয়াঘাট এলাকা অবতরণ করেন মজীনা। পরে তিনি মার্কিন দাতা সংস্থা ইউএসএইডের বিভিন্ন প্রকল্প পরিদর্শন করে চরফ্যাশনের উদ্দেশে রওয়ানা দেন। সেখানেও তিনি ইউএসএইডের প্রকল্প পরিদর্শন করে ভোলার জেলা প্রসাশকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে একান্ত বৈঠক করেন। এরপর সেখান থেকে রওয়ানা দিয়ে সোমবার বিকালে তিনি বরিশাল এসে পৌঁছান।

বাংলাদেশের ৬৪টি জেলা সফরে বেরিয়েছেন মজীনা এরই অংশ হিসেবে সোমবার থেকে টানা পাঁচ দিন বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা এবং ভোলা জেলা সফর করছেন মার্কিন রাষ্ট্রদূত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top