সকল মেনু

মঙ্গলবার ফের বসছে সংসদ

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম)  : সাত দিন বিরতির পর দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন মঙ্গলবার বিকাল সাড়ে ৪টায় আবার বসছে। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। 

এদিন সংসদে প্রশ্নোত্তর পর্ব ছাড়াও রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনা হবে। এছাড়া গুরুত্বপূর্ণ কয়েকটি সংসদীয় কমিটি গঠন করার  কথা রয়েছে। 

এদিকে গত ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত দশম জাতীয় সংসদের ৯টি কার্যদিবস অতিবাহিত হয়েছে।

এ সময়ে রাষ্ট্রপতির ভাষণ ও এর ওপর আলোচনা ছাড়াও ৫টি সংসদীয় কমিটি গঠন করা হয়।

কমিটিগুলো হচ্ছে- সংসদের কার্য-উপদেষ্টা কমিটি, সংসদ কমিটি, পিটিশন কমিটি, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও লাইব্রেরি কমিটি।

জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ জানান, সংসদের বৈঠকে নিয়মিত এবং পুরো সময় জুড়ে থাকার জন্য এমপিদের পরামর্শ দেয়া হয়েছে। 

গত ২৯ জানুয়ারি দশম জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়। সংবিধান অনুযায়ী প্রথম অধিবেশনের প্রথম কার্য-দিবসে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ এডভোকেট সংসদে ভাষণ দেন। এরপর রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনা শুরু হয়, যা এখনো চলছে। তবে সংসদের চলতি অধিবেশন কত দিন চলবে তা এখনও নিশ্চিত করা হয়নি। কার্য-উপদেষ্টা কমিটির বৈঠক না হওয়ায় এমনটি হয়েছে। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top