সকল মেনু

ভিসা সহজের উপায় খোঁজা হচ্ছে : পঙ্কজ শরণ

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশ থেকে প্রকৃত আবেদনকারীরা যাতে সহজে ভারতের ভিসা পান, সেজন্য একটি টেকনিক্যাল সমাধান খুঁজছেন বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ।

তিনি বলেন, ‘বর্তমানে অফিশিয়াল ভিজিটের জন্য ভিসা প্রয়োজন হচ্ছে না। ফলে হাইকমিশনের কাজ অনেক কমে গেছে। এ ছাড়া ভিসা সহজীকরণের জন্য আরো সেন্টার করা হচ্ছে। এসব হয়ে গেলে নন-অফিশিয়াল ভিসাও সহজ হয়ে যাবে।’

সোমবার মতিঝিলে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই) অনুষ্ঠিত এক সভায় পঙ্কজ শরণ এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ব্যবসায়ীদের জন্য দীর্ঘমেয়াদি ভিসা ইস্যু করা হবে। ভিসার জন্য দাখিলকৃত প্রয়োজনীয় উপকরণ সন্তোষজনক হলে বাংলাদেশি ব্যবসায়ীদের দীর্ঘমেয়াদি মাল্টিপোল ভিসা ইস্যু করা হবে।’

এমসিসিআইয়ের সভাপতি রোকেয়া আফজাল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে এই সংগঠনের প্রাক্তন সভাপতি লতিফুর রহমান, পরিচালক তাবিত আউয়াল মিন্টু বক্তব্য রাখেন।

ভারতীয় হাইকমিশনার আরো বলেন, টেস্টিং ব্যবসা-বাণিজ্যের জন্য একটি রিয়েল সমস্যা। এ সমস্যা সমাধানের জন্য সীমান্ত এলাকায় টেস্টিং সেন্টার স্থাপন করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top