সকল মেনু

আফতাব উদ্দিন স্মৃতি বৃত্তি ও আজীবন সম্মাণনা

টাঙ্গাইল, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বিশিষ্ট শিক্ষাবিদ আফতাব উদ্দিন স্মৃতি বৃত্তি পেলো ১৫ শিক্ষার্থী। সেইসঙ্গে আফতাবউদ্দিন ফাউন্ডেশনের আজীবন সম্মাণনা পান সংসদ সদস্য (দেলদুয়ার-নাগরপুর) খন্দকার আব্দুল বাতেন। সম্মাণনা পান দুই শিক্ষক।

এ উপলক্ষে গত বৃহস্পতিবার টাঙ্গাইলের নাগরপুর উপজেলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট, এককালীন নগদ অর্থ এবং ওয়ালটনের পক্ষ থেকে গিফ্ট হ্যাম্পার তুলে দেয়া হয়। আজীবন সম্মাণনা ক্রেস্টের সঙ্গে উত্তরীয় পরিয়ে দেয়া হয় অনুষ্ঠানের প্রধান অতিথি ও সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খন্দকার আব্দুল বাতেনকে। সম্মাণনা ক্রেস্ট ও নগদ অর্থ পান শিক্ষক মতিউর রহমান ও আশরাফ উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিরাজগঞ্জের চৌহালী-বেলকুচি আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আব্দুল মজিদ মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হুছাইন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মতিউর রহমান খান। অনুষ্ঠানের উদ্বোধন করেন আফতাব উদ্দিন ফাউন্ডেশনের ট্রাস্ট্রি ও আর.বি. গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান। অন্যদের মধ্যে স্থানীয় শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন সংগঠনের প্রতিনিধি, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ বক্তৃতা করেন।
বক্তারা বলেন, আফতাব উদ্দিন আমৃত্যু শিক্ষার আলো জ্বেলে গেছেন। শিক্ষা ক্ষেত্রে তিনি ছিলেন নিবেদিত প্রাণ। জাতিকে আলোর পথে নিয়ে যেতে তাঁর মতো শিক্ষাবিদের বড় প্রয়োজন।
উল্লেখ্য, শিক্ষাবিদ আফতাব উদ্দিন ১৯৯৭ সালের ২১ আগষ্ট পরলোক গমন করেন। ১৯৯৪ সালে তিনি জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। তিনি টাঙ্গাইল জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পাশাপাশি নাগরপুর যদুনাথ পাইলট উচ্চ বিদ্যালয়ে তিনি দীর্ঘ প্রায় ২৫ বছর অতি সুনামের সঙ্গে শিক্ষকতা করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top