সকল মেনু

পুলিশ হত্যা মামলা : বিএনপি নেতা মিনু-বুলবুলসহ ৩৬ জন কারাগারে

রাজশাহী, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম): রাজশাহীতে টহল গাড়িতে বোমা ছুড়ে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকারকে হত্যাকা-ের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোসাদ্দেক হোসেন বুলবুল এবং রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ বিএনপির ৩৬ নেতাকে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার রাজশাহীর অতিরিক্ত জেলা ও দায়রা জজ মেরিনা খানম নেতাদের জামিন বাতিল করে কারাগারের পাঠানোর নির্দেশ দেন।

গত বছর ২৬ ডিসেম্বর রাজশাহীতে ১৮ দলের কর্মসূচি চলাকালে লোকনাথ স্কুলের মোড়ে অস্ত্র ও বিস্ফোরকসহ পুলিশের টহল গাড়িতে বোমা নিক্ষেপ করা হয়।

এতে পুলিশ কনস্টেবল সিদ্ধার্থ সরকারের বুলেট প্রুফ জ্যাকেটে বিস্ফোরিত হয় এবং পরে ঢাকা সিএমএইচে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় ৮ পুলিশ সদস্য আহত হন।

ওই রাতেই বোয়ালিয়া মডেল থানার উপপরিদর্শক রফিকুল ইসলাম বাদী হয়ে মিজানুর রহমান মিনু ও মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ১৮ দলের ৩৫০ নেতাকর্মীকে আসামি করে মামলা দায়েল করেন।  মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া উপপরিদর্শক গোলাম রাব্বানিকে।

গত ১৮ জানুয়ারি মামলাটি বোয়ালিয়া মডেল থানা থেকে গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top