সকল মেনু

ক্রসফায়ার দিয়ে ঘটনা আড়াল করা যাবে না : ফখরুল

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : ‘ক্রসফায়ার’ দিয়ে জেএমবির জঙ্গি ছিনতাই ঘটনার আসল রহস্য আড়াল করা যাবে না।   রোববার ত্রিশালে পুলিশ নিহত ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দী ছিনতাই-পরবর্তী ঘটনা সম্পর্কে এ মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
সোমবার দুপুরে চট্টগ্রাম বিএনপির মুক্তিপ্রাপ্ত নেতাদের সঙ্গে সাবেক রাষ্ট্রপতি ও দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে উপস্থিত সাংবাদিকদের কাছে এভাবেই দলের প্রতিক্রিয়া তুলে ধরেন মির্জা ফখরুল। 

তিনি বলেন, প্রকৃত ঘটনা কী ঘটেছে, জাতির সামনে তা প্রকাশ করুন। সরকার দেশের মানুষের নিরাপত্তা দিতে যে ব্যর্থ হচ্ছে, ত্রিশালের ঘটনা তারই প্রমাণ। অভিযুক্ত জঙ্গিদের ক্রসফায়ার দিয়ে পুরো ঘটনা চাপা দেওয়া যাবে না। তিনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দী ছিনতাইয়ের ঘটনায় দেশের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।
 
মির্জা ফখরুল বলেন, সেনাবাহিনীর মনোবল ভেঙে দিতে ২৫ ফেব্রুয়ারি পিলখানা ট্র্যাজেডির মতো ঘটনা ঘটানো হয়েছিল । যারা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, পরিকল্পিতভাবে তারাই এ ঘটনা ঘটিয়েছে বলে দাবি করেন তিনি। 

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মানুষ হত্যা করছেন- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যেরও সমালোচনা করে ফখরুল বলেন, ‘দেশের মানুষ দেখেছে কারা পাঁচ বছর নির্যাতন করেছে, পাখির মতো গুলি করে মানুষ হত্যা করেছে।’ 

তিনি বলেন, একাত্তর সালে জনগণের ওপর যেভাবে নির্যাতন করা হয়েছে, একই কায়দায় মাত্র এক মাসে ৩০০ জনকে হত্যা এবং ৬০ জনকে গুম করেছে এই সরকার। এই গণহত্যা যারা করেছে জনগণই তাদের বিচার করবে বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী ও সাংসদদের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান সম্পর্কে মির্জা ফখরুল বলেন, সরকার পর্বত পরিমাণ দুর্নীতি করেছে। সেই দুর্নীতি ঢাকতে এটি সম্পূর্ণ আইওয়াশ। এটা জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই নয়।   

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top