সকল মেনু

নিরাপত্তা জনিত দুর্বলতা খতিয়ে দেখা হচ্ছে : প্রধানমন্ত্রী

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : পুলিশ সদস্য হত্যা করে প্রিজনভ্যান থেকে আসামী ছিনতাইয়ের ঘটনা সত্যিই দু:খজনক উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্রুত সময়ের মধ্যেই জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পলাতক আসামীদের খুঁজে বের করা হবে। এজন্য আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত সদস্যদের উদ্দেশ্যে এসব কথা বলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী বলেন, চারজন পুলিশ সদস্য দিয়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীদের কেনো স্থানান্তর করা হচ্ছিল,এতে নিরাপত্তা জনিত কোনো দুর্বলতা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

নাম প্রকাশ না করার শর্তে বৈঠকে উপস্থিতএকাধিক মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীকে কয়েকজন মন্ত্রী জানিয়েছেন, পুলিশের মোবাইল দিয়েই পলাতক বন্দীরা তাদের সহযোগিদের সঙ্গে কথা বলেছিল। শুধু জঙ্গিরাই নয়, জেলখানা থেকে আসামিরা হরহামেশেই মোবাইল ফোনে কথা বলার সুযোগ পায়। এ বিষয়টির উপর বিশেষভাবে নজর দেওয়ার জন্য মন্ত্রীরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

বৈঠকে প্রধানমন্ত্রী উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের একাধিক প্রার্থী যাতে প্রতিদ্বন্ধিতা করতে না পারেন সেদিকে নজর রাখার জন্য মন্ত্রীদের সতর্ক করে দেন।

এছাড়াও মন্ত্রীসভার বৈঠকে কৃষক শ্রমিক জনতালীগের সভাপতি কাদের সিদ্দিকীর উপনির্বাচনে অংশ গ্রহণের ঘোষণা, বাজেটে বরাদ্দকৃত অর্থের ব্যবহার, জঙ্গিবাদের অর্থায়নসহ নানাবিষয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top