সকল মেনু

মুখ্যমন্ত্রী মমতার বিরুদ্ধে তসলিমার বিষেদাগার

আন্তর্জাতিক ডেস্ক, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ফের  বিষেদাগার করেছেন বাংলাদেশের বিতর্কিত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। রোববার ট্যুইটারে মমতার বিরুদ্ধে বোমা ফটালেন তসলিমা। এ ঘটনায় কোলাকাতার বুদ্ধিজীবী মহলেও শুরু হয়েছে তোলপাড়।

রোববার সোস্যাল নেটওয়ার্কিং সাইট ট্যুইটারে তসলিমা নাসরিন মমতার বিরুদ্ধে  অভিযোগ করে বলেছেন, তাঁর বই প্রকাশ এবং তাঁর লেখা নিয়ে মেগা সিরিয়ালের প্রচারণা মুখ্যমন্ত্রী নিষিদ্ধ করে দিয়েছেন । মুখ্যমন্ত্রীর রোষানলে পড়ার ভয়েই পশ্চিমবঙ্গের প্রকাশক- সম্পাদকরা এখন তাঁর লেখা ছাপতে ভয় পান । এর আগেও সরকারের বিরুদ্ধে একাধিকবার বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তসলিমা নাসরিন। কিন্তু এবার আরও মারাত্মক অভিযোগ করেছেন বিতর্কিত এই লেখিকা।

অভিযোগে তসলিমা নাসরিন বলেন, ‘পশ্চিমবঙ্গে আমার লেখা ছাপা হয় না। কোনও সম্পাদক, প্রকাশক আমার লেখা ছাপতে ভয় পান। কারণ, আমার বই ছাপলে মুখ্যমন্ত্রী তাঁদের জীবন অতিষ্ঠ করে দেবেন। উনি আমার বই প্রকাশ ও আমার লেখা নিয়ে মেগা সিরিয়াল নিষিদ্ধ করে দিয়েছেন।’

এখানেই থেমে থাকেননি তসলিমা। কেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁকে পছন্দ করেন না, তাঁর ব্যাখ্যাও তিনি দিয়েছেন ট্যুইটারে। তার ভাষায়,‘ কেন মমতা ব্যানার্জি আমাকে অপছন্দ করেন? কারণ, গোটা মুসলিম সম্প্রদায় আমাকে ঘৃণা করে বলে? না। কারণ, কিছু ধর্মান্ধ মানুষ আমাকে ঘৃণা করেন।’
তসলিমা নাসরিনের এই বক্তব্য বিতর্কের ঢেউ তুলেছে ভারতের সোস্যাল নেটওয়ার্কিং সাইটে। বিতর্কের ঢেউ উঠেছে কোলকাতার লেখক ও বুদ্ধিজীবী মহলেও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top