সকল মেনু

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবি

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : কাদিয়ানী সম্প্রদায়কে সরকারিভাবে অমুসলিম ও সংখ্যালঘু জনগোষ্ঠী ঘোষণার দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

রোববার বখতেয়ার পাড়া তারতীলুল কুরআন মাদরাসা ময়দানে বাদ যোহর অনুষ্ঠিত ঐতিহাসিক শানে রেসালত সম্মেলন থেকে এ দাবি জানানো হয়।

হেফাজতে ইসলামের আনোয়ারা উপজেলা সভাপতি ও জামিয়া ইসলামিয়া পটিয়ার সাবেক প্রধান কারী, পীরে কামেল মাওলানা কারী আবদুল গনির সভাপতিত্বে বখতেয়ার পাড়া তারতীলুল কুরআন মাদরাসা ময়দানে এই শানে রেসালত সম্মেলনে অনুষ্ঠিত হয়।

সম্মেলন থেকে দাবি করা হয়, ‘অমুসলিম কাদিয়ানী সম্প্রদায়কে বিশ্বের অন্যান্য দেশের মতো সরকারিভাবে অমুসলিম ও সংখ্যালঘু জনগোষ্ঠী ঘোষণা করতে হবে। এটা দেশের দলমত নির্বিশেষে সকল মুসলমানের প্রাণের দাবি।’

সম্মেলনে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরী সদস্য সচিব, মাওলানা জুনাইদ আল হাবিব বলেন, ‘বাংলাদেশ পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ এখানে যারা আল্লাহ, তার প্রিয়নবী, কুরআন, হাদিস, মসজিদ-মাদরাসা ও ইসলামের বিধি-বিধান কিংবা প্রতীককে অবমাননা করবে তারা যতই শক্তিশালী হোক জনগণের সর্বাত্মক প্রতিরোধের মুখে তারা খড়কুটোর মতো উড়ে যাবে।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী তার বক্তব্যে বলেন, ‘সংবিধানে আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস পুনঃস্থাপন ও মহানবীর (সা.) ব্যাপারে কটূক্তিকারীর মৃত্যুদণ্ডের বিধান রেখে সংসদে আইন পাশ করতে হবে। আমাদের প্রত্যেকের জীবনে মহানবীর সা. পরিপূর্ণ আদর্শ বাস্তবায়ন ও আত্মশুদ্ধির মাধ্যমে সমাজে বিরাজমান অশান্তি, নৈরাজ্য, ক্ষুধা-দারিদ্র্য ও নৈতিক অবক্ষয় নির্মূল করা সম্ভব। এটাই শানের রেসালতের পয়গাম বা বার্তা।’

সম্মেলনে আরো বক্তব্য রাখেন হাটহাজারী মাদরাসার তর্ক ও যুক্তি বিভাগের সাবেক শিক্ষক মাওলানা আজিজুল হক আল মাদানী। মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আবদুর রহিম বুখারী, মাওলানা বদরুদ্দিন আহমদ, মাওলানা কারী জমিরুদ্দিন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top