সকল মেনু

পাকিস্তানে বিমান হামলায় ১৮ জঙ্গি নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ২৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : পাকিস্তানে রোববার বিমান হামলায় সন্দেহভাজন ১৮ জঙ্গি নিহত হয়েছে। উপজাতি অধ্যুষিত খাইবারের তিরাহ উপত্যাকায় পাক সেনাবাহিনী ওই বিমান হামলা চালায় বলে ডন পত্রিকাটি জানিয়েছে।
নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে ডন জানায়, রোববার সকালে তিহার উপত্যকায় জঙ্গিদের গোপন আস্তানা লক্ষ্য করে পাক যুদ্ধ বিমানগুলো ব্যাপক হামলা চালায়। এতে সন্দেহভাজন ১৮ জঙ্গি নিহত হয়। আহত হয় আরো বেশ কয়েক জন। হামলায় গোলা বারুদ তৈরির একটি  গোপন কারখানাও ধ্বংস হয় বলে জানা গেছে। এর ফলে ব্যাপক আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক দ্রব্য ধ্বংস হয়ে যায়।
এর মাত্র কয়েকদিন আগে খাইবারের হানগু জেলার থাল গ্রামে হেলিকপ্টার হামলা চালায় পাক বাহিনী। এতে নয় জঙ্গি নিহত হয়েছিল।
গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ উত্তর ওয়াজিরিস্তান ও খাইবার অঞ্চলের বিদ্রোহী জঙ্গি গোষ্ঠিগুলোর ওপর হামলার নির্দেশ দেওয়ার পর এসব বিমান হামলা শুরু হয়েছে।
প্রসঙ্গত, পাকিস্তানের উপজাতি অধ্যষিত খাইবার অঞ্চলটি তালেবান ও আল কায়দার সঙ্গে সম্পর্কিত গোষ্ঠিগুলোর অভয়ারণ্য বলে পরিচিত। এসব সন্ত্রাসীরা এখান থেকেই আফগানিস্তান ও পাকিস্তানে হামলা চালিয়ে থাকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top