সকল মেনু

রণক্ষেত্র জবি, শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : রণক্ষেত্রে পরিণত হয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এলাকা। তিব্বত হল দখলকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ছয়জন পুলিশ সদস্যসহ অন্তত ১৮ জন আহত হয়েছেন। শিক্ষার্থীদের আন্দোলন প্রতিহত করতে পুলিশ রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করেছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, বেদখল হল উদ্ধার ও নতুন হল নির্মাণের দাবিতে  রোববার সকাল ৯টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) তিন ফটকে তালা ঝুঁলিয়ে বাইরে অবস্থান নেয় আন্দোলনরত শিক্ষার্থীরা। সকাল ১১টার দিকে তারা হল পুনরুদ্ধারে তিব্বত হল অভিমুখে মিছিলযোগে যাত্রা করে। পথে পুলিশ শিক্ষার্থীদের বাঁধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়। এরপর থেকে এখন পর্যন্ত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া চলছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে বেশ কয়েক রাউণ্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করেছে। এতে পুলিশসহ অন্তত ১৮ জন আহত হয়েছেন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুনীরুজ্জামান বলেন, তারা শিক্ষার্থীদের সহিংসতা না করার জন্য অনুরোধ করেছিলেন। শিক্ষার্থীরা উল্টো পুলিশের ওপর চড়াও হয়। এতে ছয়জন পুলিশ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে রাবার বুলেট ও টিয়ারসেল ছোড়া হয়েছে।

এদিকে যেকোনো ধরনের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিব্বত হল উদ্ধার করে সেখানে সাইনবোর্ড লাগিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছিল আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top