সকল মেনু

চট্টগ্রাম-মাস্কাট রুটে সেবা বাড়াচ্ছে ওমান এয়ার

চট্টগ্রাম, ২৩ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : চট্টগ্রাম-মাস্কাট রুটে যাত্রীসেবা বাড়ানোর বিশেষ উদ্যোগ নিয়েছে ওমান এয়ারলাইনস। ক্রমবর্ধমান যাত্রীর চাহিদা পূরণে ফ্লাইট সংখ্যা বাড়ানোর পাশাপাশি সুপরিসর বিমান চলাচলের কার্যক্রম শুরু করতে যাচ্ছে ওমানের রাষ্ট্রীয় মালিকানাধীন আন্তর্জাতিক বিমান সংস্থাটি।

এ ছাড়া ই-টিকিটিং, বোর্ডিং, চেকিং ব্যবস্থা আরো গতিশীল করা হবে বলে জানিয়েছেন ওমান এয়ারের বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খন্দকার আশরাফুল কবীর।

খন্দকার আশরাফুল কবীর জানান, মধ্যপ্রাচ্যের সমৃদ্ধিশালী দেশ ওমানে প্রবাসী বাংলাদেশিদের মধ্যে বেশির ভাগই চট্টগ্রাম অঞ্চলের মানুষ। বিপুল এই যাত্রীদের যাতায়াতের সুবিধা প্রদানে ২০০৭ সালে চট্টগ্রাম-মাস্কাট রুটে সরাসরি ফ্লাইট চালুর মধ্য দিয়ে বাংলাদেশে কার্যক্রম সম্প্রসারিত করে ওমান এয়ার।

শুরুতে সপ্তাহে পাঁচ দিন ফ্লাইট চলাচল করলেও যাত্রী চাহিদার প্রতি লক্ষ রেখে ২০১০ সাল থেকে প্রতিদিনই ফ্লাইট চালু করা হয়। বর্তমানে প্রতিদিন ১৫৬ যাত্রী ধারণক্ষমতার একটি বোয়িং ৭৩৭ নিউ জেনারেশন বিমান চট্টগ্রাম-মাস্কাট রুটে চলাচল করছে।

কান্ট্রি ম্যানেজার আশরাফুল কবীর আরো বলেন, প্রায় সাত বছর ধরে চার তারকা সেবা ও আতিথেয়তায় প্রবাসী চট্টগ্রামবাসীর আস্থা ও নির্ভরতার প্রতীক হিসেবে প্রতিষ্ঠা পেয়েছে ওমান এয়ার। একই কারণে এই এয়ারের যাত্রীসংখ্যা দিন দিন বাড়ছে। মাস্কাট ছাড়াও ওমান এয়ারে চড়ে মধ্যপ্রাচ্যের অন্য দেশগুলো এবং ইউরোপসহ বিশ্বের ৪১টি গন্তব্যে চট্টগ্রাম থেকে ভ্রমণের সুযোগ দেওয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় দ্রুততম সময়ের মধ্যে চট্টগ্রাম-মাস্কাট রুটে যাত্রীসেবা আরো উন্নত এবং বৃদ্ধি করার উদ্যোগ নিয়েছে ওমান এয়ার কর্তৃপক্ষ।

ওমান এয়ারের কান্ট্রি ম্যানেজার জানান, চট্টগ্রামে যাত্রী বেড়ে যাওয়ায় এই রুটে ওমান এয়ারের ফ্লাইট সংখ্যা বাড়ানো হবে। পাশাপাশি সুপরিসর বিমান চলাচলেরও উদ্যোগ নেওয়া হয়েছে। শিগগিরই যাত্রীরা এই বর্ধিত সেবা উপভোগ করবেন বলে ওমান এয়ার কর্তৃপক্ষ জানায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top