সকল মেনু

ব্যর্থ রাষ্ট্র করতেই পিলখানা ট্রাজেডি

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতেই পিলখানা ট্রাজেডি ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

দলটি বলেছে, একুশ যেমন গৌরবের, তেমনি ২৫ ফেব্রুয়ারি লজ্জার। এই লজ্জ্বা থেকে জাতিকে মুক্তি দিতে পিলখানা ট্রাজেডির সঙ্গে জড়িত ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘বিডিআর ট্রাজেডি’ স্মরণে ন্যাপ আয়োজিত এক মানববন্ধনে বক্তারা এ অভিযোগ করেন। মানবন্ধনে বিডিআর ট্রাজেডি স্মরণে ২৫ ফেব্রুয়ারি জাতীয়ভাবে শোক দিবস পালনের পাশাপাশি ‘শহীদ সেনা দিবস’ ঘোষণার আহ্বান জানানো হয়।

কল্যাণ পার্টি চেয়ারম্যান মে. জে. (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম বলেন, ‘২০০৯ সালের ২৫ ফেব্রুয়ারি বিডিআর বিদ্রোহের যে নাটক মঞ্চস্থ হয়েছিল তা যে বাংলাদেশের সার্বভৌমত্বের ওপর চরম আঘাত।’

ন্যাপ সভাপতি জেবেল রহমান গণি বলেন, ‘বিডিআর ট্রাজেডি আমাদের দেশের এক কলঙ্কজনক অধ্যায়। ২৫ ফেব্রুয়ারি রাষ্ট্রীয় মর্যাদায় জাতীয় শোক দিবস পালন করা উচিত।’

মানববন্ধন কর্মসূচিতে ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গণির সভাপতিত্বে বক্তব্য রাখেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, ইসলামিক পার্টি সভাপতি অ্যাডভোকেট আবদুল মোবিন, এনডিপি মহাসচিব আলমগীর মজুমদার, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ন্যাপ নেতা সুব্রত বারুরী, অধ্যক্ষ বেনজির আহমেদ প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top