সকল মেনু

সাকিব ছাড়াই মাঠে নামছে বাংলাদেশ

ঢাকা, ২২ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : সাজঘরে বসে ক্যামেরাম্যানকে অশোভন ইঙ্গিত করায় তিন ম্যাচ নিষিদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। এ জন্য শ্রীলঙ্কার বিপক্ষে শনিবারের ম্যাচে থাকছেন না বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

এমনিতেই শ্রীলঙ্কার বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজে পিছিয়ে আছে বাংলাদেশ। আজকের ম্যাচটি বাংলাদেশের জন্য ‘হোয়াইটওয়াশ’ এড়ানোর ম্যাচ। এই ম্যাচে সাকিবকে না পাওয়াটা বাংলাদেশের জন্য বড় একটি ক্ষতি কারণও হতে পারে। 

তবে এখন মূল ভাবনা সাকিবের জায়গায় কে খেলবেন? ধারণা করা হচ্ছে, সাকিবের জায়গায় দলে প্রবেশ করবেন নাঈম ইসলাম। নাঈম ইসলাম গত নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান করেন। ৫৪.৩৩ গড়ে তার ব্যাট থেকে আসে ১৬৩ রান। তার দলে সুযোগ পাওয়াটা একপ্রকার নিশ্চিত। এদিকে প্রথম একাদশে অফ ফর্মে থাকা মাহমুদুউল্লাহ রিয়াদকে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ, সাকিব বাদ না পড়লে এমনিতেই বাদ পড়তেন রিয়াদ। 

এদিকে ঘাড়ের ব্যথা কমে আসায় তামিমও দলে আসতে পারেন। শুক্রবার নেটে ব্যাটিং না করলেও ডেসিং রুমের কাছে ব্যাট হাতে নিয়ে হালকা অনুশীলন করেছেন তিনি। তবে বিসিবি সূত্র জানিয়েছে, তামিম শতভাগ ফিট না হলে প্রথম একাদশে রাখা হবে না। কারণ, সামনেই এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ। সে সময়ে দলে তামিমের প্রয়োজনীয়তা সবচেয়ে বেশি। 

শোনা যাচ্ছে পরিবর্তন আসতে পারে পেস আক্রমণেও। মাশরাফির পরিবর্তে শফিউল ইসলাম বা আল-আমিন হোসেন খেলতে পারেন। আবারও বিশ্রামে রাখা হতে পারে নড়াইল এক্সপ্রেসকে। দেশের অন্যতম সেরা পেসারকে ইনজুরিমুক্ত রাখতে একটানা না খেলিয়ে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর পরিকল্পনা বাংলাদেশ দলের। 

প্রসঙ্গত, শনিবার বেলা একটায় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কা বনাম বাংলাদেশের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করবে বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙা। 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top