সকল মেনু

শহীদ মিনার থেকে প্রাণের মেলায় জনস্রোত

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : কেন্দ্রীয় শহীদ মিনারে অমর একুশের শহীদের শ্রদ্ধা জানানোর পর মানুষের স্রোত গিয়ে মিশছে প্রাণের মেলা বইমেলায়।

ছুটির দিন থাকায় সকাল থেকেই বইমেলায় এসেছেন সবাই। পরিবার, বন্ধু, স্বজন নিয়ে বই কিনতে অথবা একটু ঘুরে-ফিরে দেখতে সবাই এসেছেন মেলায়। 

সকাল থেকেই দেখা গেছে, বইমেলা কানায় কানায় পূর্ণ। অন্য ছুটির দিনগুলোতে বিকেলে দর্শনার্থীদের ভিড় দেখা গেলেও আজ সকাল থেকেই বইমেলায় দেখা যায় দর্শনার্থীদের উঁপচেপড়া ভিড়। 

আজকেই সবচেয়ে বেশি জমে উঠেছে বইমেলা। অন্য দিনের চেহারা স্বাভাবিক। দিনের মেলা বিকেল ৩টা থেকে শুরু হলেও আজ অমর একুশে উপলক্ষে মেলা শুরু হয়েছে সকাল ৮টা থেকে। চলবে রাত ১০টা পর্যন্ত।

সকাল থেকেই লেখকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। খুশি প্রকাশকরাও। দর্শনার্থীদের পাশাপাশি বিক্রিও  হচ্ছে বেশ। প্রতি বছরের মতো এবারও এদিন মেলায় সবচেয়ে বেশি ভিড় ও বেশি বিক্রি হবে বলে জানিয়েছেন প্রকাশকদের বিশ্বাস। 

কথা হলো অন্যপ্রকাশের শিশিরের সঙ্গে। তিনি বলেন, প্রতি বছর এদিনে দর্শনার্থীদের ভিড় বেশি থাকে। বিশেষ করে শহীদ মিনারে আগত দর্শনার্থীরা একবারের জন্য হলেও মেলায় ঘুরে যান। দর্শনার্থীর ভিড়ের পাশাপাশি বিক্রিও বেশ ভালো। 

মিরপুর থেকে মেলায় এসেছেন রবিন। তিনি বলেন, শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে এসেছি। যাওয়ার সময় মেলায় এসে ঘুরলাম। হুমায়ূন আহমেদের লীলাবতীর মৃত্যু বইটি কিনেছি। বিকেল পর্যন্ত থাকব। ভালো লাগলে আরো কয়েকটি বই কিনব। 

এ রকম অসংখ্য দর্শনার্থী মেলায় এসেছেন। শহীদ মিনারের জনস্রোত বইমেলায় এসে ঘুরছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top