সকল মেনু

২৪ ফেব্রুয়ারি ঢাকা আসছে যুক্তরাষ্ট্রের লোকসঙ্গীত দল

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  আগামী ২৪ ফেব্রুয়ারি ঢাকা আসছে যুক্তরাষ্ট্রের লোকসঙ্গীত দল ‘লরা করটেজ এন্ড দ্য ডান্স কার্ডস’। সঙ্গীতদলটি ঢাকা ও চট্টগ্রামে তরুণ সঙ্গীতশিল্পী ও সঙ্গীত ছাত্রদের সঙ্গে কর্মশালা, বক্তৃতা কেন্দ্রিক উপস্থাপনা এবং কম্যূনিটি সংযোগমূলক কর্মকান্ডে অংশগ্রহণ করবে। বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র দূতাবাস এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে।

আগামী ২৬শে ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টায় সঙ্গীত দলটি বাংলাদেশের প্রখ্যাত ব্যান্ড জলের গানের সংগে রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে এক কনসার্টে অংশগ্রহণ করবেন। এই কনসার্টের টিকিট ২০শে ফেব্রুয়ারি থেকে বিনামূল্যে দি আমেরিকান সেন্টার, জে ব্লক, প্রগতি স্মরণী, বারিধারা; ইএমকে সেন্টার, মাইডাস সেন্টার, ৯ তলা, বাড়ি ৫, রোড ১৬ (পুরাতন)/ ২৭ (নতুন) ধানমন্ডি; পিজা হাট, গুলশান ও ধানমন্ডি; নর্থ এন্ড কফি রোস্টার্স, খ-৪৭-১ বীর উত্তম রফিকুল ইসলাম এভিনিউ; এলিয়ন্স ফ্রসেজ, ধানমন্ডি; দেশাল, শাহবাগ ও বনানীতে পাওয়া যাবে। টিকিট আগে আসলে আগে পাবেন পদ্ধতিতে বিতরণ করা হবে। যুক্তরাষ্ট্রের এ দলটি ১লা মার্চ পর্যন্ত ঢাকায় অবস্থান করবে।

উল্লেখ্য, লরা করটেজ এন্ড দ্য ডান্স কার্ডস আমেরিকান লোকসঙ্গীতের ভালবাসার কারণে কেবল নারীদের নিয়ে গঠিত একটি সঙ্গীতদল। বিদেশে আমেরিকান সঙ্গীত বিনিময় কর্মসূচির আওতায় তারা ভারত, কাজাখস্তান, উজবেকিস্তান ও বাংলাদেশ সফর করছেন। যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দফতরের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক ব্যুরোর অর্থায়নপুষ্ট বিদেশে আমেরিকান সঙ্গীত কর্মসূচি আমেরিকা ও সফররত দেশের মানুষের মধ্যে সাংস্কৃতিক বিনিময়মূলক কর্মসূচি এটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top