সকল মেনু

অনিয়মের অভিযোগে ১১ উপজেলায় বিএনপির হরতাল

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে ১১টি উপজেলায় বৃহস্পতিবার হরতালের ডাক দিয়েছে স্থানীয় বিএনপি। উপজেলাগুলো হলো মেহেরপুর সদর, পাবনার সুজানগর, বরিশালের বাকেরগঞ্জ ও গৌরনদী, ঝিনাইদহের সদর ও শৈলকুপা, নড়াইলের কালিয়া, সিরাজগঞ্জের সদর ও কাজীপুর, বগুড়ার সোনাতলা এবং ভোলার লালমোহন।

 বুধবার দেশের ৪০ জেলার ৯৭টি উপজেলায় ভোট গ্রহণ করা হয়। নির্বাচনী অনিয়মের অভিযোগের মধ্যে ছিল ব্যালট পেপারে সিল মারা, ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জাম ছিনতাই, জাল ভোট প্রদান ও কেন্দ্রে সংঘর্ষ। তবে বিএনপি দাবি করেছে, ৯৭টি উপজেলার ৭৬৩টি কেন্দ্রে অনিয়ম হয়েছে। সারা দেশে স্থগিত করা হয়েছে ১১ কেন্দ্রের ভোট।

ভোট গ্রহণ চলাকালে বগুড়ার সোনাতলায় অন্তত ১৫টি কেন্দ্রে ব্যালট পেপারে সিল মারা, ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জাম ভাঙচুর-ছিনতাই, ব্যালট পেপার ছিঁড়ে ফেলা ও ককটেল হামলার ঘটনা ঘটে। উপজেলার পাঁচ কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। ভোট গ্রহণের সময় অনিয়মের কারণে বিভিন্ন স্থানে দোষী ব্যক্তিদের শাস্তি দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোনাতলায় দুই ব্যক্তিকে দুই বছর করে এবং দুই নারীকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

মেহেরপুরের সোনাপুরে এক ব্যক্তিকে ১০ দিনের এবং ঝিনাইদহ সদর উপজেলার দোগাছি ইউনিয়নের চেয়ারম্যান ফয়জুল্লাহ ফয়েজকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। মাগুরায় কেন্দ্রে গিয়ে ভোট চাওয়ায় দুই ব্যক্তিকে ও মানিকগঞ্জের সিঙ্গাইরে জাল ভোট দেওয়ায় একজনকে কারাদণ্ড দেওয়া হয়।

বরিশালের গৌরনদীতে প্রিজাইডিং কর্মকর্তা ও পুলিশ কর্মকর্তাকে এবং শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করা হয়।

গত ৫ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচন বর্জন করলেও উপজেলা নির্বাচনে বিএনপি ও জামায়াতসহ ১৯ দলীয় জোট অংশ নিয়েছে। বুধবার সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত ৯৭ উপজেলার ছয় হাজার ৮৮৯টি কেন্দ্রে প্রথম দফার ভোট হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top