সকল মেনু

মাতৃভাষা দিবসে বিএনপির কর্মসূচি

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিএনপি।

দিবসটি উপলক্ষে ২০ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দলের পক্ষ থেকে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বিকাল ২ টায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউটে (রমনা) আয়োজিত ওই অনুষ্ঠানে দেশ বরেণ্য বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকবৃন্দ বক্তব্য রাখবেন।

এছাড়া ২১ ফেব্রুয়ারি ভোর ৬ টায় নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হবে। ওইদিন সকাল ৬ টায় কালোব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত করা হবে। এরপর কেন্দ্রীয় শহীদ মিনার অভিমূখে যাত্রা করবে দলটি।

এছাড়া সারাদেশে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দলের জেলা ও উপজেলা কার্যালয়ে সকাল ৬ টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন কর্মসূচি পালিত হবে। ওইদিন স্থানীয় ব্যবস্থানুযায়ী ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বুধবার রাতে দলের দফতরের দায়িত্বে থাকা বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কর্মসূচির কথা জানানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top