সকল মেনু

অদ্ভূত নির্বাচনের প্রতিবাদে কাল ৯ উপজেলায় হরতাল: রিজভী

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : আজ  অনুষ্ঠিত প্রথম পর্বের উপজেলা নির্বাচনকে ৫ জানুয়ারির ধারাবাহিকতা বলে আখ্যায়িত করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন,৫ জানুয়ারি নির্বাচনের ধারাবাহিকতা হচ্ছে আজকের  উপজেলা নির্বাচন। আজকের নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হল বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নিলে আজকের  পরিণতিই হত। আমাদের নির্দলীয় সরকারের দাবি যে সঠিক তা আবার নতুন করে প্রমাণিত হয়েছে। বুধবার বিকেল সাড়ে ৫টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সারাদেশে অনুষ্ঠিত প্রথম পর্বের  উপজেলা নির্বাচনের সারাদিনের সার্বিক চিত্র তুলে ধরতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

এসময় ভোটকেন্দ্র দখল, জাল ভোট ও সরকারি তান্ডবের প্রতিবাদে বৃহস্পতিবার ৯টি উপজেলা স্থানীয়ভাবে হরতাল আহ্বান করা হয়েছে বলে জানান রিজভী।

উপজেলা গুলো হচ্ছে, মেহেরপুর সদর, বরিশালের গৌরনদী ও বাকেরগঞ্জ, পাবনার সুজানগর, বগুড়ার সোনাতলা, ঝিনাইদহের সদর ও শৈলকূপা, সিরাজগঞ্জের কাজিপুর, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা ।

    

প্রধানমন্ত্রী একটি অদ্ভুত নির্বাচন করেছেন উল্লেখ করে রিজভী বলেন, অটোমেটিক নির্বাচনের মাধ্যমে অটোমেটিক সংসদের অটোমেটিক প্রধানমন্ত্রী জোর করে বেশকিছু কেন্দ্র দখলের মাধ্যমে অদ্ভুত একটি নির্বাচন করেছেন।

এর প্রতিবাদ জানানোর ভাষা আমাদের জানা নেই।

তিনি অভিযোগ করেন, দেশের বিভিন্নস্থানে পোলিং এজেন্টদের জোর করে বের করে দেয়া হয়েছে। আওয়ামী সন্ত্রাসীরা ভোট কেন্দ্র দখল করে জাল ভোট দিয়েছে। এসব ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ ও ধিক্কার জানিয়ে তিনি বলেন, ৯৭টি উপজেলা নির্বাচনের বিভিন্ন অনিয়মের পুর্ণাঙ্গ তালিকা নিয়ে কাল সংবাদ সম্মেলনে প্রকাশ করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে, স্থায়ী কমিটির  সদস্য গয়েশ্বর চন্দ্র রায়,  যুগ্মমহাসচিব বরকত উল্লাহ বুলু, যুগ্মমহাসচিব মো. শাহজাহান, সহ দফতরসম্পাদক আব্দুল লতিফ জনি, শামীমুর হরমান শামীম,আসাদুল করিম শাহীন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top