সকল মেনু

উপজেলায় দলীয় অভিযোগ বিবেচনার সুযোগ নেই: সিইসি

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমেদ বলেছেন, উপজেলা একটি নির্দলীয় নির্বাচন। তাই কোনো দলীয় অভিযোগ এখানে বিবেচনায় রাখার সুযোগ নেই। তবে কোনো প্রার্থী অভিযোগ করলে আমরা তা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখছি।

বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশন সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন করার জন্য সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল। এখনও যেহেতু পূর্ণাঙ্গ ফলাফল প্রকাশ হয়নি তাই কারো অভিযোগের বিষয়ে এখনই মন্তব্য করা যাচ্ছেনা। নিরপেক্ষতার প্রশ্নের জবাব পরে দেওয়া হবে।’

বিএনপির অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, এ নির্বাচনে দলীয় প্রার্থী যেমন রয়েছে, বিপরীতে নির্দলীয় প্রার্থী রয়েছে। সুষ্ঠ নির্বাচনের জন্য সকল রকম প্রস্তুতি নেয়া হয়েছিল।

সাংবাদিকদের উদ্দেশ্যে সিইসি বলেন, বিভিন্ন এলাকায় আপনাদের প্রতিনিধি রয়েছে। তারা অবশ্যই এই নির্বাচন পর্যবেক্ষণ করেছে। তাদের কাছ থেকেই এই নির্বাচনের নিরপেক্ষতা সম্পর্কে জানতে পারবেন।

তিনি বলেন, ‘কোথাও কোনো কিছুর জন্য নির্বাচন আটকে যায়নি। ঢিলে (বিলম্ব) হয়নি। নির্বাচন ঠিকঠাক মতো হয়েছে। আপনারা (সাংবাদিকরাও) তা দেখেছেন।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top