সকল মেনু

চট্টগ্রামের দুই উপজেলায় ভোট গণনা চলছে

চট্টগ্রাম, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) :  উপজেলা নির্বাচনের প্রথম ধাপে বুধবার চট্টগ্রামের মীরসরাই ও হাটহাজারী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটযুদ্ধ শেষ হয়েছে।

বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।সকাল থেকে উৎসাহ উদ্দীপনা নিয়ে শত শত ভোটারকে ভোট দিতে দেখা গেছে।

মিরসরাই উপজেলায় কয়েকজন প্রার্থীর বিচ্ছিন্ন কিছু অভিযোগ থাকলেও দুই উপজেলাতেই শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে বলে নিশ্চিত করেছে প্রশাসন। বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষ হলে কঠোর নিরাপত্তার মধ্যেই প্রতিটি কেন্দ্রে ভোট গণনা চলছে।

হাটহাজারী উপজেলায় মোট ১০৬ টি ভোটকেন্দ্রের ৬৬৯টি কক্ষে ভোট গ্রহণ করা হয়। মিরসরাই  উপজেলায় ভোট গ্রহণ হয়েছে ৯৬টি কেন্দ্রের ৭৯১টি কক্ষে।

চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মো. খোরশেদ আলম রাইজিংবিডিকে জানান,  মিরসরাই ও হাটহাজারী উপজেলায় শান্তিপূর্ণ ভোটগ্রহণ সকাল ৮টায় শুরু হয়ে বিকেল ৪টায় শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হয়। এখন গণনা চলছে। এ দুই উপজেলায় অবাধ ও সুষ্ঠুভাবে ভোট গ্রহণের জন্য সাড়ে ৪ হাজার ভোট গ্রহণ কর্মকর্তা (প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং ও পোলিং অফিসার) নির্বাচনী এলাকার নিজ নিজ ভোটকেন্দ্রে দায়িত্ব পালন করছেন।

তিনি আরো জানান, হাটহাজারী উপজেলায় ১০৬ জন প্রিসাইডিং অফিসার, ৬৬৯ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১৩৩৮ জন পোলিং অফিসার কাজ করছেন।

এদিকে, মীরসরাইয়ে ৯৬ জন প্রিসাইডিং অফিসার, ৭৯১ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ১৫৮২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।

নির্বাচনে হাটহাজারী উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন অধ্যক্ষ মো.ইসমাইল, মো.নাজিম উদ্দিন, মাহবুবুল আলম চৌধুরী, আবুল মনছুর, নুরুল আবছার চৌধুরী, অ্যাডভোকেট ফয়েজুল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন নাছির উদ্দিন মুনির, উদয় সেন, আকতার হোসেন, নুরুল আবছার, অ্যাডভোকেট রেজোয়ান নূর সিদ্দিকী উজ্জ্বল, আইয়ুব খান, জসীম উদ্দিন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন  সাজেদা বেগম, সৈয়দা সাহেদা সুলতানা, নূরী মাহফুজা ইউসুফ, মনোয়ারা বেগম, মরিয়ম বেগম।

মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন গিয়াস উদ্দিন, নুরুল আমিন, শেখ আতাউর রহমান।
ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন ফেরদৌস হোসেন আরিফ, এনায়েত হোসেন নয়ন, মাঈন উদ্দিন মাহমুদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন- রেহানা আক্তার, ইয়াছমিন আক্তার কাকলী, ইসমত আরা ফেন্সী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top