সকল মেনু

ম্যানসিটির দূর্গে বার্সার উল্লাস

স্পোর্টস ডেস্ক , ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : সব শঙ্কা উড়িয়ে দিয়ে ইংল্যান্ড জয় করল বার্সেলোনা।

মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের রাউন্ড অফ সিক্সটিনের প্রথম পর্বে আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি ও ব্রাজিলিয়ান ফুলব্যাক দানিয়েল আলভেসের গোলে ম্যানসিটিকে ২-০ গোলে উড়িয়ে দিয়েছে বার্সা। ফলে ইউরোপ সেরা প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল কাতালন ক্লাবটি। অবশ্য চ্যাম্পিয়নস লিগের ফিরতি লেগ এখনো পড়েই রইলো। পরের লেগে ০-০ ব্যবধানের ড্র, কিংবা ১-০ ব্যবধানের পরাজয়ও মেসিদের ভাগ্য লিখন বদলাতে পারবে না। তবে দুটির বেশি গোল হজম করলে সেক্ষেত্রে নতুন সমীকরণের মুখোমুখি হতে হবে বার্সাকে।

বেশ কিছুদিন হলো বার্সেলোনাকে নিয়ে ফিসফাঁস শুরু হয়েছে। মাঠের খেলায় তিকিতাকার চেনা সুরটা তুলতে পারছিলেন না লিওনেল মেসি-নেইমার ডি সিলভারা। ফলে নু ক্যাম্পে ঘরের মাঠেও দর্শক টানতে পারছিল না বার্সা। এই অবস্থায় চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির সামনে পড়তে হয়েছিল স্প্যানিশ দলটিকে। সিটিজেন খ্যাত যে দলটি ইংলিশ প্রিমিয়ার লিগে দুরন্ত খেলে গোলের পর গোল করে চলেছে। মাঠে মায়াবী ফুটবল খেলে দর্শকদের মন্ত্রমুগ্ধ করে রাখছে। তার ওপর আবার ইত্তিহাদ স্টেডিয়ামে খেলা। এটা তো একেবারে বাঘের ডেরা। কেননা সাম্প্রতিক সময়ে এই মাঠটিতে অপরাজেয় ম্যানসিটি। কিন্তু সব বিরুদ্ধতাকে উড়িয়ে জয় তুলে নিল মেসি-নেইমাররাই।

মঙ্গলবার ইত্তিহাদ স্টেডিয়ামের খেলায় প্রথমার্ধ নিস্ফলা থাকার পর খেলার ৫৪ মিনিটে অচলাবস্থা ভাঙ্গেন মেসি। সেটা অবশ্য পেনাল্টি থেকে। আন্দ্রেস ইনিয়েস্তার চমৎকার থ্রু বল ধরে সিটির গোলমুখে ক্ষিপ্র গতিতে দৌঁড় দিয়েছিলেন লিও। এই অবস্থায় নিশ্চিত গোল জেনে পেছনে পড়ে যাওয়া ম্যানসিটি ডিফেন্ডার মার্টিন ডেমিকেলিস পেছন থেকে মেসিকে কড়া একটা ট্যাকল করেন। পড়ে যান ফুটবলের ক্ষুদে যাদুকর। তৎক্ষনাৎ ফাউলের বাঁশি বাজিয়ে দেন রেফারি। তা থেকে স্পট কিকে দলকে এগিয়ে নেন আর্জেন্টাইন তারকা। পরে খেলার শেষ মিনিটে দুই ব্রাজিলিয়ান নেইমার-আলভেসের যুগলবন্দিতে ম্যানসিটির কফিনে শেষ পেরেকটি ঠুঁকেন আলভেস। স্বাগতিক গোলকিপার জো হার্টকে একা পেয়ে তার দুই পায়ের ভিতর দিয়ে জালে বল জড়িয়ে দেন ক্ষ্যাপাটে এই ফুলব্যাক। যিনি আগে আরো একটি সহজ গোলের সুযোগ মিস করেছিলেন। সুতরাং বলা চলে দায়মোচন করেছেন আলভেস।

চ্যাম্পিয়নস লিগে দিনের অন্য ম্যাচে বায়ার্ন লেভারকুসেনকে ৪-০ গোলে হারিয়েছে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। লিগ ওয়ানের দলটির পক্ষে জোড়া গোল করেন জাতান ঈব্রাহিমোভিচ। একটি করে গোলে ইয়োহান কাবায়ে ও মাতৌদির।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top