সকল মেনু

কমনওয়েলথ ডেপুটি সেক্রেটারির সঙ্গে তারেক রহমানের বৈঠক

ঢাকা, ১৯ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : কমনওয়েলথের ডেপুটি সেক্রেটারি জেনারেল মিস মাসেগো মাসিরে-মুয়াম্বা’র সঙ্গে একান্ত বৈঠক করেছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারপার্সন তারেক রহমান। মঙ্গলবার লন্ডনে কমনওয়েলথ হেডকোয়ার্টারে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বাংলাদেশের সর্বশেষ রাজনৈতিক ও মানবাধিকার পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এতে বাংলাদেশে ক্রমবর্ধমান বিচার বহির্ভূত হত্যাকাণ্ড এবং বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতনের ব্যাপারে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়।

বৈঠকে কমনওয়েলথের ডেপুটি সেক্রেটারি জেনারেল মিস মাসেগো মাসিরে-মুয়াম্বার দ্রুতবাংলাদেশের প্রধান রাজনৈতিক দলগুলোর মধ্যে একটি অর্থবহ সংলাপ এবং সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের তাগিদ দেন। এই বৈঠকে ৫ জানুয়ারির নির্বাচন পরবর্তী কমনওয়লেথ মহাসচিবের বিবৃতি নিয়েও আলোচনা হয়।

বিবৃতিতে কমনওয়েলথ মহাসচিব বলেছিলেন, ৫ জনুয়ারির নির্বাচনে সীমিত পর্যায়ে অংশগ্রহণ ও স্বল্পসংখ্যক ভোটারের উপস্থিতি হতাশাজনক।

এ প্রসঙ্গে মিস মাসেগো মাসিরে-মুয়াম্বা কমনওয়েলথের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য রাষ্ট্র হিসেবে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কমনওয়েলথের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। বৈঠকে তারেক রহমান বলেন, রাজনৈতিক সংকট নিরসেনে বাংলাদেশে অবিলম্বে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের বিকল্প নেই।

এ সময় বৈঠকে আরো উপস্থিত ছিলেন, বিএনপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিশেষ উপদেষ্টা হুমায়ূন কবির, ব্যারিস্টার এম এ সালাম এবং ব্যারিস্টার আবু সালেহ মোহাম্মাদ সায়েম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top