সকল মেনু

সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি (হটনিউজ২৪বিডি.কম) : দেশের সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণা করলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। আগামী ৭ থেকে ১৫  দিনের মধ্যেই এই  ঘোষণা গেজেট আকারে  প্রকাশ  হবে।
মঙ্গলবার দুপুরে মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ে বাংলাদেশ সংবাদপত্র মালিক সমিতি নোয়াব- এর নেতাদের সঙ্গে বৈঠককালে শিল্পমন্ত্রী আজ এ ঘোষণা দেন।

তিনি বলেন, সংবাদপত্র হবে দেশের স্বার্থে, দলীয় স্বার্থে নয়। সংবাদ হবে জনগণের স্বার্থে, ব্যক্তিস্বার্থে নয়। এসময় কয়েকটি পত্রিকার মালিক উপস্থিত ছিলেন।

মন্ত্রী আরো বলেন, সংবাদপত্র মালিকদের দীর্ঘদিনের দাবি বিবেচনা করে সরকার সেবাখাত থেকে সংবাদপত্রকে আলাদা করে একে শিল্প হিসেবে ঘোষণা করার এ সিদ্ধান্ত নেয় আগেই। এর ফলে দেশে শক্তিশালী সংবাদপত্র শিল্প গড়ে ওঠবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এদিকে এ ঘোষণার পর সংবাদপত্রের মালিকরা শিল্পমন্ত্রীকে ধন্যবাদ জানান। তারা বলেন, সংবাদপত্রকে শিল্প হিসেবে ঘোষণার দাবি ছিল তাদের দীর্ঘদিনের।  এটাকে শিল্প হিসেবে ঘোষণার ফলে সংবাদপত্রের সকল সমস্যা দূর হবে।  মালিক ও সাংবাদকর্মী দু’পক্ষই  লাভবান হবে।

অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব  ফরহাদ উদ্দিন, বাংলাদেশ সংবাদপত্র মালিক সমিতি- নোয়াব এর সভাপতি মাহবুবুল আলম,  দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম, দৈনিক সমকাল প্রকাশক এ.কে আজাদ, নিউজ টু ডে’র সম্পাদক ও প্রকাশক রিয়াজউদ্দিন আহমেদ, দ্যা ফাইনান্সিয়াল এক্সপ্রেস-এর সম্পাদক এ এইচ এম মোয়াজ্জেম হোসাইন উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top